ইংল্যান্ডের জন্য কি বিশ্বকে পড়তে হবে হুমকির মুখে

আন্তর্জাতিক ডেস্কঃ একদিকে যেখানে ইংল্যান্ড সবথেকে বেশি টিকা দেওয়ার রেকর্ড গড়েছেন অন্যদিকে ইংল্যান্ডেই একদিনে সব থেকে বেশি করোনার রোগী শনাক্ত হওয়ার রেকর্ড গড়েছে ।

ইংল্যান্ডে একদিনে ৫০ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে । জানুয়ারি মাসের পর থেকে এই প্রথমবার এই পরিমাণে মানুষ করোনায় আক্রান্ত হয়েছে ।

ইংল্যান্ডের স্বাস্থ্য উপদেষ্টা বলেন, যদি এই করোনা পরিস্থিতি সময় মতো সামাল দেওয়া না হয় তবে পুরো পৃথিবীর জন্য এটি একটি হয়ে হুমকি হয়ে দাঁড়াবে ।

এইবারের করোনার মূল শিকার হচ্ছেন টিকা না নেওয়া তরুণ সমাজ । তবে বিস্ময়কর বিষয় হচ্ছে রোগীর সংখ্যা এত বেশি হওয়া শর্তেও মৃতের সংখ্যা খুবই কম ।

ইংল্যান্ডের প্রধান মেডিকেল অফিসার বলেন, প্রতি তিন সপ্তাহে আক্রান্তদের সংখ্যা দ্বিগুণ হয়ে বাড়ছে আর যদি তাড়াতাড়ি এর প্রতিকার খোজা না হয় তবে আর কয়েক সপ্তাহের মধ্যেই এটি এক ভয়াবহ রূপ নেবে ।

যেখানে একদিকে ডাক্তারদের এই ভয়াবহ পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে অন্যদিকে ইংল্যান্ড সরকার এই খবর পাকা করেছে যে সামনের সপ্তাহ থেকে করোনার জন্য করা প্রায় সকল বাধা ধরা নিয়মই তুলে নেওয়া হবে ।

গ্লোবাল স্বাস্থ্য বিশেষজ্ঞরা ইংল্যান্ডের প্রধান মন্ত্রি বরিস জন্সনের কাছে সুপারিশ করেছে যেন এই পরিকল্পনা বাস্তবায়ন করা না হয় । তারা বলেছেন , কোভিড-১৯ এর সকল নিষেধাজ্ঞা তুলে নেওয়াকে প্রধান মন্ত্রি একটি নতুন পদক্ষেপ হিসেবে চিন্তা করলেও এটি পুরো পৃথিবীকে হুমকির মুখে ফেলবে ।

আরও পড়ুনঃ শ্রাবন্তীর বিরুদ্ধে এবার মামলা করলেন তার স্বামী

একই ধরনের খবর

মন্তব্য করুন