একই সাথে ৪ সন্তানের জন্ম দিলেন কিশোরগঞ্জের এক নারী

স্বতঃকণ্ঠ ডেস্কঃ কিশোরগঞ্জের এক নারী একই সাথে চার সন্তানের জন্ম দিয়েছেন। সিজার অপারেশনের মাধ্যমে শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের তিন ছেলে এবং এক মেয়ে শিশুর করেন সেই নারী।

গত ৩ জুলাই শনিবার কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ঘোষপালা সিরাজুল ইসলামের সন্তানসম্ভবা স্ত্রী পিংকিকে ভর্তি করা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা সিজার অপারেশনের মাধ্যমে নারীর গর্ভ থেকে বের করেন ৩ ছেলেসহ ১ মেয়ে সন্তানকে। অপরিণত বয়সে একইসাথে ৪ শিশু জন্ম নেয়ায় নানা জটিলতা দেখা দিলে চিকিৎসকরা তাদের ইনকিউবেটরে রাখার পরামর্শ দেন।

তবে শিশুগুলোকে হাসপাতালের ইনকিউবেটরে জায়গা দিতে পারেনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল যার কারনে বেসরকারি হাসপাতালের খরচ জোগাড় করতে বিপাকে পড়তে হয়েছে শিশুগুলোর পরিবারকে।

পরদিন বিকেলে ইনকিউবেটর খালি হওয়ায় চার নজাতককে ফিরিয়ে আনা হয় ঢাকা মেডিকেলে হাসপাতালে। হাসপাতালের পরিচালক জানিয়েছেন অপরিণত বয়সে জন্ম নেয়া ৪ শিশুকে সুস্থ রাখার যথাসাধ্য চেষ্টা করা হবে।

৪ নবজাতকের মধ্যে একজনের ওজন এক কেজির বেশি হলেও বাকি তিন শিশুর ওজন ৮০০ থেকে ৯০০ গ্রামের মধ্যে। শিশু চারটি সুস্থ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

শিশুগুলোর বাবা ঢাকায় বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তাদের বিয়ের ছয় বছর হয়েছে। এর আগে মাহিন নামে ৪ বছরের আরো একটি ছেলে রয়েছে তাদের।

একই ধরনের খবর

মন্তব্য করুন