‘ও’ লেভেলের পরীক্ষা সোমবার থেকে শুরু হচ্ছে

দৈনিক স্বতঃকন্ঠ প্রতিবেদকঃ

সোমবার ‘ও’ লেভেলের পরীক্ষা শুরু হওয়ার তিন দিন পর থেকে ‘এ’ লেভেলের পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে।

ব্রিটিশ কাউন্সিল করোনা ভাইরাস মহামারীর মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এবং স্বাস্থ্য বিভাগের নির্দেশিকা অনুসরণ করে পরীক্ষার আয়োজন করছে।

‘এ’ এবং ‘ও’ লেভেলের পরীক্ষা ২৩ শে অক্টোবর পর্যন্ত চলবে।

শিক্ষা মন্ত্রনালয় ২৩ শে সেপ্টেম্বর নোটিশ জারি করে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে স্বাস্থ্য সংক্রান্ত গাইডলাইন অনুসরণ করার শর্তে পরীক্ষা দেওয়ার অনুমতি দিয়েছে, ১,৮০০ শিক্ষার্থীকে প্রতিদিন ৩৫ টি স্থানে পরীক্ষা দেওয়ার অনুমতি দেয় এবং পরীক্ষার্থীদের মধ্যে ছয় ফুটের ব্যবধান বজায় রাখতে হবে।

এতে বলা হয়েছে, যে কোনও শিক্ষার্থী কোভিড -১৯ এ সংক্রামিত হলে ব্রিটিশ কাউন্সিলকে দায়িত্ব বহন করতে হবে।

৩০ শে সেপ্টেম্বর, মহামারীর মধ্যে এই বছর ‘এ’ লেভেলের এবং ‘ও’ লেভেলের পরীক্ষা অনুষ্ঠিত প্রক্রিয়া স্থগিত চেয়ে একটি রিট আবেদন হাইকোর্ট প্রত্যাখ্যান করেছিলেন।

‘এ’ লেভেলের শিক্ষার্থী তামান্না তাবাসসুম কবির ২৭ সেপ্টেম্বর এই রিট পিটিশন দায়ের করে বলেছিলেন যে ছয় মাস ধরে ক্লাস স্থগিত থাকায় শিক্ষার্থীরা পরীক্ষার প্রস্তুতি নিতে ব্যর্থ হয়।

২৩ শে সেপ্টেম্বর, ব্রিটিশ কাউন্সিল এক বিবৃতিতে জানায় যে এ বছর মাধ্যমিক শিক্ষার সাধারণ শংসাপত্র (GCSE) আন্তর্জাতিক সাধারণ শংসাপত্রের মাধ্যমিক শিক্ষা (IGCSE)), ‘এ’ স্তর এবং ‘ও’ স্তরের পরীক্ষা অক্টোবর-নভেম্বর (২০২০) অধিবেশনের অধীনে নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।

এটি এ বিষয়ে শিক্ষা মন্ত্রকের অনুমোদনও পেয়েছে।

একই ধরনের খবর

মন্তব্য করুন