কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হলো- আর্জেন্টিনা

স্বতঃকন্ঠ বার্তাকক্ষঃ আর্জেন্টিনা রবিবার ২৮ বছরের মধ্যে তাদের প্রথম প্রধান শিরোপা জিতেছে যখন অ্যাঞ্জেল দি মারিয়ার একটি গোল তাদের ব্রাজিলের বিপক্ষে ১-০ গোলে জয় এনে দেয় এবং রেকর্ড সমতুল্য ১৫ তম কোপা আমেরিকা।

প্রথমার্ধের মাঝামাঝি সময়ে ডি মারিয়া বিজয়ী হন যখন তিনি এডারসনকে ফুল ব্যাক রেনান লোডি একটি লং থ্রু বল কাট আউট করতে ব্যর্থ হওয়ার পরে লব করেছিলেন।

di maria copa final

দ্বিতীয়ার্ধে ব্রাজিল উত্তেজনাপূর্ণ ভাবে চাপের মুখে পড়ে কিন্তু মাঠে পাঁচ জন স্ট্রাইকার থাকলেও তারা অসামান্য রডরিগো ডি পলের দ্বারা সুরক্ষিত আর্জেন্টিনার রক্ষণের বিপক্ষে সমতা আনতে পারেনি।

আর্জেন্টিনার জয় বার্সিলোনার স্ট্রাইকার লিওনেল মেসির জন্য একটি বিশেষ জয় ছিল, যিনি এক দশকেরও বেশি সময় ধরে ক্লাব এবং ব্যক্তিগত সম্মানের পরে নীল এবং সাদা শার্টে তার প্রথম শিরোপা তুলে নিয়েছিলেন।

দুই মিনিট বাকি থাকতে গোল করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করা মেসি চারটি গোল করে টুর্নামেন্টের যুগ্ম শীর্ষ গোলদাতা শেষ করেন এবং নেইমারের সাথে যুগ্মসেরা খেলোয়াড় নির্বাচিত হন।

যখন চূড়ান্ত হুইসেল চলে যায়, আর্জেন্টিনা টিভি ঘোষণা করে “আর্জেন্টিনা চ্যাম্পিয়ন, লিওনেল মেসি চ্যাম্পিয়ন!”

এই জয় আর্জেন্টিনার ১৫তম কোপা আমেরিকা জয় এবং এর অর্থ তারা উরুগুয়ের সাথে সর্বকালের শীর্ষস্থানীয় বিজয়ী হিসেবে সমতা ফিরিয়ে আনে।

তাদের জয় লিওনেল স্কালোনির অধীনে তাদের অপরাজেয় ম্যাচের ক্রম বাড়িয়ে ২০ করে এবং ২০১৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে যাওয়ার পর ব্রাজিলকে তাদের প্রথম প্রতিযোগিতামূলক পরাজয় হস্তান্তর করে।

আরও পড়ুনঃ মেসি বনাম নেইমার

একই ধরনের খবর

মন্তব্য করুন