খেলাঘরের আয়োজনে ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধের গল্প বলা ও চলচ্চিত্র প্রদর্শন উদ্বোধন

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষ্যে খেলাঘরে ঈশ্বরদী উপজেলা শাখার আয়োজনে তিন দিন ব্যাপী মুক্তিযুদ্ধের গল্প বলা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন শুরু হয়েছে।

শনিবার ১৭ মার্চ বিকেলে বাস টার্মিনালের শহীদ মিণারের পাদদেশে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্র।

প্রধান অতিথি হিসেবে ছিলেন, খেলাঘরের উপদেষ্টা ও পাবনা জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার সৈয়দ আলী জিরু। সভাপতিত্ব করেন খেলাঘরের উপজেলা সহ-সভাপতি ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সুব্রত কুমার বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, চেতনায় ঈশ্বরদী পত্রিকার সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু, শহীদ পরিবারের সন্তান ও খেলাঘরের উপদেষ্টা দিলরুবা কাজল, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর,

আরও ছিলেন, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু ও খেলাঘরের রাজশাহীর সমন্বয়ক এনামুল হক জিন্না। সঞ্চালনা করেন সংগঠনের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান তুফান।

প্রথম পর্বে আলোচনা ছাড়াও মুক্তিযুদ্ধের গল্প বলেন শহীদ পরিবারের সন্তান দিলরুবা কাজল। উদ্বোধন পর্বে নৃত্য ও সংগীত পরিবেশন করে খেলাঘরের শিশু শিল্পীরা। দ্বিতীয় পর্বে প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘ষ্টপ জেনোসাইড’।

আরও পড়ুনঃ স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে পাবনার ঈশ্বরদীতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত

একই ধরনের খবর

মন্তব্য করুন