চট্টগ্রামের লোহাগাড়ায় দুই পরিবারের উদ্যোগে মসজিদ নির্মাণ

লােহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লােহাগাড়ায় আল্লাহর ঘর মসজদি নির্মাণ করার কাজ হাতে নিয়েছেন দুটি পরবিার।

লােহাগাড়া উপজলোর পশ্চিম কলাউজান ৪নং ওর্য়াড বাংলা বাজাররে পশ্চমি র্পাশ্বে আলহাজ্ব নুর আহমদ এবং আলহাজ্ব কবরি আহমেদের পরবিার এ মহৎ উদ্যোগ হাতে নয়িছেনে।

মরহুম মাওলানা বদউির রহমান ট্রাস্ট র্কতৃক মসজদিটি পরইচালতি হবে। ইতিমধ্যে উক্ত ট্রাস্টরে মাধ্যমে মরহুম মাওলানা বদউির রহমান হফেজখানা ও এতমিখানা চালু হয়ছে। এখানে প্রায় শতাধকি গরীব ও অসহায় ছাত্ররা হফেজ বভিাগে পড়াশােনা করনে।

আলহাজ্ব নুর আহমদে সওদাগররে সুযাগ্যে সন্তান, দুবাই প্রবাসী,বশিষ্টি দানবীর মােহাম্মদ নাসরিরে মহৎ পরিকল্পনা আর র্সবস্তররে এলাকাবাসীর সহযোগিতার ফসল হিসাবে একই স্থানে হফেজখানা ও এতমিখানার পর নির্মিত হচ্ছে নয়নাভিরাম জামে মসজদি। যখোনে থাকবে ইসলামিক পাঠাগার আর র্ধমীয় শক্ষিার জন্যে বিদ্যমান থাকবে আলাদা আলাদা কক্ষ।

২জুলাই পবত্রি জুম্মার নামাজরে পর বায়তুল মামুর জামে মসজদিরে ভিত্তি প্রস্থর উদ্ধােধন করনে বিশিষ্ট আলেম দ্বীন ও খতীবক মাওলানা অহদি আহমদে। এসময় তিনি দশে ও জাতরি মঙ্গল কামনা করে মােনাজাত পরচিালনা করনে।

পশ্চমি কলাউজান বায়তুল মামুর জামে মসজদি নর্মিাণরে ভিত্তি প্রস্থর উদ্বােধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলহাজ্ব নুর আহমদ আলহাজ্ব কবরি আহমদ, সমাজ সবেক জানে আলম জানু, মাওলানা ফরদি উদ্দনি, মরহুম রাজা ময়িা চয়োরম্যানরে সুযাগ্যেপুত্র মুহাম্মদ আলমগীর,বশিষ্টি ব্যবসায়ী নাসরি উদ্দনি, ব্যবসায়ী আবুল হাশমে, আবুল কালাম আজাদ, ওসমান গণি সওদাগর,মাওলানা মাহফুজুল হক খতবিী, মাওলানা ফজলুল হক খতবিী, এলাকার র্সবস্তররে র্ধমপ্রাণ মুসল্লি এবং হফেজখানার শক্ষিক – শিক্ষাথীবৃন্দরা উপস্থতি ছলিনে।

আরও পড়ুনঃ নাটোরে সদর হাসপাতালের ৫০ বেডের করোনা ইউনিটে ভর্তি- ৮২জন, লকডাউনে মাঠে জেলা প্রশাসন

একই ধরনের খবর

মন্তব্য করুন