জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের শিক্ষার্থীদের ২য় বর্ষে উন্নীত

স্বতঃকন্ঠ বার্তাকক্ষঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ৩,১৬,৬৭৬ জন প্রথম বর্ষের শিক্ষার্থীদেরকে দ্বিতীয় বর্ষে উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করনো মহামারীর কারণে কর্তৃপক্ষ পরীক্ষা নিতে না পারায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে।

প্রথম বর্ষের অনার্স পরীক্ষায় অংশ নিতে যে সকল শিক্ষার্থী তাদের ফর্ম পূরণ করেছিলেন তাদের শর্তে পদোন্নতি দেওয়া হয়েছে। এনইউর জনসংযোগ অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়েজুল করিমের জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী তাদের অনলাইনে ক্লাসে অংশ নেওয়ার অনুমতিও দিয়েছিল।

২০২০ সালে প্রথম বর্ষের পরীক্ষায় অংশ নেওয়ার জন্য মোট ৪,৬৭,৮৩৫ জন শিক্ষার্থী ভর্তি হয়ে ফর্ম জমা দেয়। তাদের মধ্যে নিয়মিত শিক্ষার্থীর সংখ্যা ২,৯৭,৬২৬ জন এবং অনিয়মিত শিক্ষার্থীর সংখ্যা ১৯,০৫০ জন।

তাদের মধ্যে ১,৫১,১৫৯ জন শিক্ষার্থী পরীক্ষার মান উন্নয়নের জন্য তাদের ফর্ম জমা দিয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

পদোন্নতির অন্যতম শর্ত হল, কোভিড-১৯ পরিস্থিতির উন্নতি হলে শিক্ষার্থীদের অবশ্যই প্রথম বর্ষের পরীক্ষায় অংশ নিতে হবে। যদি কেউ পরীক্ষায় অংশ না নেয় বা “পদোন্নতি” না পায় তবে তার বর্তমান পদোন্নতি বাতিল করা হবে।

বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে: www.nu.ac.bd

একই ধরনের খবর

মন্তব্য করুন