টাইগারদের সিরিজ জয়ের পথ দেখালো শাকিব

স্বতঃকন্ঠ বার্তাকক্ষঃ সাকিব আল হাসান ৯৬ রানের অনবদ্য ইনিংস খেলেন। রবিবারে হারারেতে অনুষ্ঠিত দ্বিতীয় একদিনের আন্তর্জাতিকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন উইকেটে জয় লাভ করে বাংলাদেশ তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জয় লাভ করে।

আইসিসির এক বছরের স্থগিতাদেশের পর আন্তর্জাতিক ক্রিকেটে পুনরায় পরিচয়ের পর থেকে ব্যাট হাতে ক্ষীণ প্যাচের মধ্য দিয়ে যাচ্ছিলেন ৩৪ বছর বয়সী এই অলরাউন্ডার। তিনি নিজের মধ্যে এসে জয়সূচক বাউন্ডারি করেন। বাংলাদেশ পাঁচ বল বাকি থাকতেই ২৪১ রানের লক্ষ্য তাড়া করে।

শাকিবের ১০৯ বলের ইনিংসে আটটি বাউন্ডারি ছিল যখন তিনি নিয়মিত বিরতিতে অংশীদারদের হারানোর সময় আগ্রাসনের সাথে সতর্কতা মিশ্রিত করেছিলেন। ৯ নম্বরে ব্যাট করা অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন ৩৪ বলে ২৮ রান করে শাকিবকে ভালো সঙ্গ দেন, যা ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর।

এর আগে শাকিব বল হাতেও অবদান রাখেন। তিনি ৪২ রানে দুই উইকেট নেন। প্রথমে ফিল্ডিং করতে বলা হলে বাংলাদেশ জিম্বাবুয়েকে নয় উইকেটে ২৪০ রানে সীমাবদ্ধ করে।

বল হাতে বাংলাদেশের পক্ষে সেরা পারফর্মার ছিলেন তরুণ পেসার শোরিফুল ইসলাম। বাঁহাতি খেলোয়াড় তার ১০ ওভারে ৪৬ রানে চার উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা পরিসংখ্যান অর্জন করেন।

লিটন দাস-এর শতরান ও শাকিবের পাঁচ উইকেট লাভের সৌজন্যে শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ১৫৫ রানে জয় লাভ করে।

সিরিজটি মঙ্গলবার একই স্থানে শেষ হয়।

আরও পড়ুনঃ শাকিবকে ৩ ম্যাচের নিষেধাজ্ঞা ও ৫ লাখ টাকা জরিমানা

একই ধরনের খবর

মন্তব্য করুন