টাঙ্গাইলের করোনার পরিস্থিতি ভয়াবহ নতুন শনাক্ত ২৭৭ জন

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের করোনার পরিস্থিতি দিন দিন খারাপের দিকে। প্রতিটি ঘরেই তিন /চার দিন ধরে জ্বর, ঠান্ডা, গলাব্যাথা কারও না কারও শরীরে রয়েছে উপসর্গ। 

গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে টাঙ্গাইলের জেলায় নতুন করে ২৭৭ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫১ দশমিক ১০ শতাংশ।

টাঙ্গাইলে ব্যাপক হারে শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বিশেষ করে গত কয়েকদিন ধরে গ্রামে বেড়েছে আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা। প্রায়ই প্রতিটি পরিবারে এ রোগের লক্ষণ জ্বর- ঠান্ডা এবং কাশির দেখা দিয়েছে।

হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ায় কর্তৃপক্ষকে সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে। জেলা সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, বর্তমানে জেলার প্রায় ৭০ থেকে ৮০ ভাগ মানুষ ডেল্টা ধরনে আক্রান্ত। এই ধরন খুব দ্রুতই একজনের কাছ থেকে আরেকজনের মাঝে ছড়ায়। যার কারণে জেলায় দ্রুতই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই এখনই সবাইকে সচেতন হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

উল্লেখ্য, গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। সদর উপজেলা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। আর সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে বাসাইল উপজেলায়।

আরও পরুনঃ নীলফামারীতে করোনায় আক্রান্ত হলেন মা এবং ছেলে

একই ধরনের খবর

মন্তব্য করুন