সিরাজগঞ্জের তাড়াশে সুতি জাল উচ্ছেদ করলেন মৎস্য কর্মকর্তা

তাড়াশ প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে পত্রিকায় সংবাদ প্রকাশে অবৈধ সুতি জাল উচ্ছেদ করেছেন মৎস্য কর্মকর্তা, তার সহযোগী স্টাফ এবং এলাকার ভুক্তভোগী জনগন।

৬ জুলাই মঙ্গলবার সকালে তাড়াশে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য অফিসার মশগুল আজাদ ও তার অধিনস্ত সকল স্টাফ এবং স্থানীয় ইউপি ওয়ার্ড মেম্বর হাবিবুর রহমান হিরন। উপজেলার তালম ইউনিয়নের কলামুলা ভাদাই ব্রীজ থেকে তালম নাগোড় পাড়া পর্যন্ত ভদ্রাবতী নদীতে যে সকল অবৈধ সুতি জাল ছিলো তার মধ্যে কলাকুপা বাজারের সংলগ্ন মকলেছুর রহমানের সুতি জালের বাধ ভেঙ্গে দিয়ে উচ্ছেদ অভিযান শুরু করেন।

পানিতে বিষাক্ত জীবানু থাকায় অভিযান পরিচালনাকারী সদস্যরা পানিতে বেশি ক্ষণ থাকতে পারেন নি। তবে অভিযান অব্যাহত আছে। আগামী কাল আবারো এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

গত ৫ জুলাই সোমাবার সকালে সরেজমিনে গিয়ে দেখা ও এলাকাবাসীর অভিযোগে ওই এলাকার মানুষের দুর্ভোগের কথা বিভিন্ন স্থানীয়,জাতীয় ও অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়। সংবাদে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করায় উপজেলা প্রশাসনের সহযোগীতায় ও উপজেলা মৎস্য।

অদিদফতরের উদ্যোগে এই অভিযান পরিচালনা করায় এলাকাবাসীর মনে হাসি দেখা গেছে। কলামুলা ভাদাই ব্রীজ থেকে শুরু করে তালম নাগোড়পাড়া পর্যন্ত ভদ্রাবতীনদীর মাঝে মাঝে ১১টি সুুতি জালের বাধ উচ্ছেদ করলেই এলাকার মানুষ তাদের সমস্যা গুলো সমাধান করতে পারবে বলে আশাবাদী।

কোলাকুপা গ্রামের বাসিন্দা আবু সাইদ সরকার বলেন, এই সুতির জাল উচ্ছেদ করায় আমরা অত্যন্ত খুশি হয়েছি। তবে আরো কিছু দিন আগে যদি উচ্ছেদ হতো তাহলে আমাদের ক্ষতিটা হতো না। একই গ্রামের আলহাজ্ব মোঃ মোফাজ্জল হোসেন জানান, এই সুতি জাল থাকার কারনে আমাদের অনেক ক্ষতি হয়েছে।

পানি নামতে না পারায় এলাকায় অনেক সমস্যা দেখা দিয়েছে। আজকে মৎস্য অফিসার এসে আমাদের ক্ষতির হাত থেকে রক্ষা করলো এ জন্য আমি আনন্দিত। নামো সিলেট গ্রামের বাসিন্দা সাইদুর রহমান বলেন, আমরা যে কষ্টে ছিলাম আজকে এই অভিযান দেখে আমাদের কষ্ট লাঘব হয়েছে।

এই অভিযানে জড়িত সকলের প্রতি আমাদের এলাকাবাসীর পক্ষ থেকে চির কৃতজ্ঞতা জানাই। এই বিষয়ে ইউপি চেয়ারম্যান আব্বাস-উজ-জামান বলেন, এলাকার মানুষের দুর্ভোগ লাঘব করতে সুতি জাল উচ্ছেদ করায় মৎস্য অফিসার সহ সংশ্লিষ্ট সকলকে

আরও পড়ুনঃ পাবনার ভাঙ্গুড়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

একই ধরনের খবর

মন্তব্য করুন