দক্ষিণ কোরিয়ায় কুকুর-বিড়ালের করোনা পরীক্ষা শুরু

আন্তর্জাতিক ডেস্কঃ  কোরিয়ায় কুকুর-বিড়ালের করোনা পরীক্ষা শুরু । দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে  পোষা কুকুর এবং বিড়াল এর দেহে করোনার লক্ষণ দেখা দিলে তাদের পরীক্ষা করা হবে
সিউল মেট্রোপলিটন সরকারের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে , সম্প্রতি একটি পোষা বিড়াল ছানার দেহে প্রথমবারের মত করনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ার কয়েক সপ্তাহ পর এই সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ ।কোন কুকুর-বিড়ালের সমস্যা দেখা দিলে তাদের অবশ্যই করোনা পরীক্ষা করাতে হবে।
যদি তাদের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে তবে অবশ্যই বাড়ির মধ্যে কোয়ারেন্টিনে রাখতে হবে। করণায় আক্রান্ত কোন পোষা প্রাণী কে ঘরের বাইরে বের হতে দেয়া যাবে না।
তবে করণায় আক্রান্ত কোন পোষা প্রাণী কে আইসোলেশন সেন্টারে পাঠানোর প্রয়োজন নেই বলে জানানো হয়েছে । মানুষ এবং পশু পাখির মধ্যে করোনা ছড়িয়ে পড়ার প্রমাণ এখনো পাওয়া যায়নি।
তবে পোষা প্রানির মালিক যদি করণায় আক্রান্ত হয় এবং হাসপাতালে ভর্তি হন বা তিনি যদি এতে বেশি অসুস্থ হন যে পোষা প্রাণীর দেখাশোনা করা সম্ভব হচ্ছে না তবে ওই প্রাণীকে আইসোলেশন সেন্টারে রাখা যাবে।
দক্ষিন করিয়ায় করোনা আক্রান্ত বেক্তি যাদের হাঁসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেয়ার প্রয়োজন নেই তারা সাধারণত কোয়ারেন্টিন সেন্টারে থাকেন।

একই ধরনের খবর

মন্তব্য করুন