নীলফামারীতে এই লকডাউনে ভালো নেই রিকশা-ভ্যান চালকেরা

নীলফামারী প্রতিনিধিঃ লকডাউনে ভালো নেই, নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটির ব্যাটারী চালিত রিকশা-ভ্যান চালকেরা।

মানুষ বাইরে বের হতে না পারায় তারা ভাড়া পাচ্ছেন না। সারাদিনে ৮০ থেকে ৯০ টাকা উপার্জন হচ্ছে। চাল কিনতে সেই টাকা শেষ হওয়ায় তরকারি কিনতে পারছেন না। ফলে পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

আজ বুধবার চিলাহাটি বাজারের ডাকবাংলোর সামনে ব্যাটারী চালিত রিকশা-ভ্যান চালক আমিনার ইসলাম জানায়, গত মঙ্গলবার সারাদিনে ৯০ টাকা আয় করেছেন তিনি । সোয়া কেজি চাল ও ১ কেজি আলু কিনে বাড়ি নিয়ে যান। এভাবেই কষ্টে দিন কাটছে তার।

ব্যাটারী চালিত রিকশা-ভ্যান চালক কালাম বলেন, ৫০ হাজার টাকা ঋণ নিয়ে একটি ব্যাটারী চালিত রিকশা-ভ্যান কিনেছি। প্রতি সপ্তাহে ১২শত টাকা কিস্তি দিতে হয়। প্রতিদিনে কিস্তির জন্য ১৭০ টাকা জমাতে হয়। কিন্তু দিনে ১০০ থেকে ১২০ টাকার বেশি আয় হয় না। দীর্ঘশ্বাস ছেড়ে তিনি বলেন, এখন ঋণ শোধ করব কিভাবে। আর স্ত্রী সন্তানদের খাওয়াবোই বা কী?

ভোগডাবুড়ী ও কেতকীবাড়ি অটো, রিকশা, ভ্যান শ্রমিকলীকের সভাপতি এ কে এম জাহাঙ্গীর বসুনিয়া রাসেল বলেন, বর্তমান প্রেক্ষাপটে ভ্যান শ্রমিকদের অভাব দেখা দেয়। বাড়িতে স্ত্রী-সন্তান না খেয়ে থাকার মতো। তাই এভাবে আর কিছুদিন চললে ব্যাটারী চালিত রিকশা-ভ্যান শ্রমিকদের না খেয়ে মরতে হবে । তাই দ্রুত শ্রমিকদের সরকারি ও বেসরকারি সহায়তা দাবি করছেন তিনি।

আরও পড়ুনঃ সিরাজগঞ্জের সলঙ্গায় স্কুলছাত্রী উদ্ধার-আপহরণকারী আটক

একই ধরনের খবর

মন্তব্য করুন