পাবনায় কঠোর লকডাউন নিশ্চিতে সেনাবাহিনীর টহল জোরদার

পাবনা প্রতিনিধি: করোনার উর্ধ্বগতিতে পাবনায় কঠোর লকডাউনের তৃতীয়দিনে প্রশসানের কঠোর অবস্থানে রয়েছে। দুপুরে শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের একাধিক টিম। এছাড়া সেনাবাহিনী ও বিজিবির টহল জোরদার রয়েছে।

আজ সকালে পাবনা শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ সড়কে মানুষের চলাচল বেড়েছে। বৃষ্টির কারণে গত দুইদিন বাইরে বের হতে দেখা যায়নি। তবে আজ তৃতীয়দিনে এসে বৃষ্টি না থাকায় অনেককে নানা কাজে বাইরে বের হতে দেখা যায়।

সকাল থেকে সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের দশ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারীর ৩টি টিম শহরের বিভিন্ন স্থানে টহল দেয়। দুুপরে জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন শহরের আব্দুল হামিদ সড়ক, রুপকথা সড়ক সহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেন।

শহরের বেশ কয়েকটি স্থানে চেকপোস্ট স্থাপন করে বাইরে বের হওয়া মানুষকে জিজ্ঞাসাবাদ ও তল্লাসী চালায় পুলিশ। জেলায় গত দু’দিনের করোনা আক্রান্ত হয়েছে ৪৩৬ জন। গত এক সপ্তাহে সংক্রমণের হার ১৪ দশমিক ৭৭ শতাংশ।

পাবনার সিভিল সার্জন আজ শনিবার দুপুরে জানান জনগনের স্বাস্থ্য অসচেতনা, স্বাস্থ্য বিধি না মান এবং পার্শবর্তী জেলা সীমান্তবর্তী জেলার কারণে সংক্রামন বৃদ্ধি পাচ্ছে। জেলায় ৬৫৮টি নমুনা পরীক্ষা করে করোনা আক্রান্ত হয়েছে ১১৮ জন। নমুনা পরীক্ষার তুলনায় আক্রান্তের হার ১৫%।

আমাদের ঈশ্বরদী রুপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্র থাকায় পরীক্ষা বেশি হয়। সেক্ষেত্রে সরকারি হিসাব অনুযায়ী আক্রান্তের সংখ্যা ২৪%।

আরও পড়ুনঃ পাবনার চাটমোহরে বাকপ্রতিবন্ধী নারীর লাশ উদ্ধার এবং এক গৃহবধূর আত্মহত্যার চেষ্টা

একই ধরনের খবর

মন্তব্য করুন