পাবনার ঈশ্বরদীতে পদ্মার পানি হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টের বিপদসীমার মাত্র ১৬ সেমি নীচে

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ ঈশ্বরদীতে পদ্মা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পানি বিপদসীমার মাত্র ১৬ সেন্টিমিটার নিচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। বিকেলে নদী তীরবর্তী আরো নিচু এলাকাতে বাঁধ উপচে পানি ঢুকে পড়েছে।

পাবনা পানি উন্নয়ন বোর্ডের সহকারি পরিচালক মোশারফ হোসেন বৃহস্পতিবার বিকেলে জানান, বৃহস্পতিবার সকাল থেকে পদ্মা নদীর হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে ১৮ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। এই পয়েন্টে পানির উচ্চতা এখন ১৪ দশমিক ০৯ মিটার। পাকশী হার্ডিঞ্জ ব্রিজ  পয়েন্টে বিপদ সিমা ১৪ দশমিক ২৫ মিটার। পানি বৃদ্ধি পাওয়ায় এই পয়েন্টে বিপদ সিমার মাত্র ১৬ সেন্টিমিটার নিচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

এদিকে পদ্মায় পানি বৃদ্ধির ফলে নতুন করে আড়মবাড়িয়া পাল পাড়ায় নিমাই রায়, হরিপদের ও গোপালপুরের নিজাম, হুজুর আলীর বাড়িতে পানি ঢুকে পড়েছে। উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের চরকামালপুর, বিলকাদা,চরকুড়–লিয়া প্রভৃতি এলাকায় ফসলি জমিতে পানি প্লাবিত হওয়ায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে স্থানীয়রা জানিয়েছে।

ঈশ^রদী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল লতিফ জানান, গত তিন দিনে পদ্মায় পানি বৃদ্ধির ফলে উপজেলার লক্ষীকুন্ডা, সাঁড়া, পাকশী ও সাহাপুর ইউনিয়নের কিছু এলাকায় ফসলি জমিতে পানি প্রবেশ করায় ২৫৫ হেক্টর জমির মূলা, মিষ্টি কুমড়া,করলাসহ বিভিন্ন ধরনের সবজি, ৩৫ হেক্টর মাসকালাই, ৩৪ হেক্টর আখ ও ২ শত হেক্টর জমির কলার ক্ষতি হয়েছে।

আরও পড়ুনঃ পাবনাতে প্রতিবন্ধী নারীকে শ্লীলতাহানির ঘটনায় আটক ১

একই ধরনের খবর

মন্তব্য করুন