পাবনার চাটমোহরে বিভিন্ন গ্রামে চলছে চায়ের আড্ডাবাজি

চাটমোহর (পাবনা) প্রতিনিধিঃ করোনা ভাইরাস প্রতিরোধে দেওয়া কঠোর লকডাউনের মধ্যেও পাবনার চাটমোহর উপজেলার বিভিন্ন গ্রামের হাট-বাজার আর পৌর শহরের অলিগলি ও পাড়া-মহল্লায় চলছে আড্ডাবাজি।

চায়ের দোকানের আড্ডায় যুবক থেকে বৃদ্ধ সবাইকে যোগ দিতে দেখা যাচ্ছে।

এদের মধ্যে করোনা নিয়ে কোন চিন্তা নেই। চায়ের দোকান ছাড়াও আড্ডা চলছে গলির মোড়ে, বাজারের ফাঁকা দোকানে।

পুলিশের টহল গাড়ি দেখলেই সবাই আড়ালে চলে যায়। কিছুক্ষণ পর আবার আগের অবস্থা। করোনা মহামারির এই দুঃসময়ে সামাজিক দূরত্ব না মানায় আড্ডাবাজ এসব মানুষ নিজেরা যেমন ঝুঁকিতে পড়ছেন, তেমনি অন্যকেও ঝুঁকিতে ফেলছে।

কঠোর লকডাউনের শুরু থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে রয়েছে। উপজেলা প্রশাসনের কর্মকর্তা বারবার আহ্বান জানাচ্ছেন সবাই যেন ঘরে অবস্থান করেন। অতি জরুরি কাজ ছাড়া বাইরে না যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।

কিন্তু চাটমোহরের অনেকেই সেটিকে গুরুত্ব না দিয়ে যথেচ্ছা চলাচল করছে। অটোভ্যান চালকরা অধিক যাত্রী পরিবহন করা ছাড়াও মাস্ক ব্যবহার করছেন না। তরুণদের আড্ডা দিতে দেখা যাচ্ছে।

দোকানীরা দোকানের সাটার নামিয়ে দোকানের সামনে অবস্থান করছেন। ক্রেতা আসলেই ভেতরে নিয়ে বেচাকেনা করছেন। সেলুনগুলোতেও একইভাবে নরসুন্দররা কাজ করছেন। অথচ সেলুন থেকেই করোনা ছড়ানোর ঝুঁকি বেশী। সামাজিক দূরত্ব বজায় থাকছে না কোথাও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে সবাই সচেতন না হলে এটা ভয়ঙ্কর পরিণতি ডেকে আনতে পারে। এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে।

আরও পড়ুনঃ পাবনার সাঁথিয়ায় বিদ্যুৎ স্পর্শে প্রবাসীর মৃত্যু

একই ধরনের খবর

মন্তব্য করুন