পাবনার চাটমোহরে ব্রাজিল ভক্তের ভালবাসা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : তিনি ব্রাজিলের এমন ভক্ত যে, দলটিকে ভালবেসে ব্রাজিলের পতাকার রঙে নিজেদের পুরো মার্কেট রাঙিয়েছেন। রাস্তার মোড়ে দোতলা মার্কেটটি দৃষ্টিনন্দন হওয়ায় ইতিমধ্যে নজর কেড়েছে পথচারীদের।

ব্রাজিলের এই ভক্ত হলেন, পাবনার চাটমোহর উপজেলার ছাইকোলা গ্রামের মো: আছকান আলীর ছেলে ব্যবসায়ী শাহীন হোসেন (৩০)। দুই ভাই ও এক বোনের মধ্যে সবার বড় তিনি। ছাইকোলা চৌরাস্তা মোড়ে অবস্থিত তার পিতার নামে ‘আছকান আলী সুপার মার্কেট’।

আলাপকালে জানা যায়, খেলা বোঝার বয়স থেকেই তিনি ব্রাজিলের খেলার ভক্ত। এক বছর আগে দোতলা মার্কেটটি নির্মাণ করা হয়। তখন থেকেই চিন্তা করছিলেন যে, মার্কেটটা কিভাবে রঙ করা যায়। হঠাৎ করেই তার মাথায় চিন্তা আসে মার্কেটের পুরোটা ব্রাজিলের পতাকার রঙে রাঙানোর।

সেই চিন্তা মোতাবেক ছয় মাস আগে তিনি মিস্ত্রির সাথে আলাপ করে বুঝিয়ে দেন তার পরিকল্পনার কথা। তারপর রঙ মিস্ত্রি তার পরিকল্পনা মোতাবেক ব্রাজিলের পতাকার রঙে পুরো মার্টেকটি রঙ দিয়ে সাজিয়ে দেন।

চৌরাস্তা মোড়ে মার্কেটটি হওয়ায় নজর কেড়েছে পথচারী ও এলাকাবাসীর। যাতায়াতের পথে চোখ তুলে দেখেন ব্রাজিল ভক্তের ভালবাসা।

শাহীন হোসেন বলেন, পুরো মার্কেটটি এভাবে রাঙাতে খরচ হয়েছে প্রায় ৫০ হাজার টাকা। এর মধ্যে রঙ খরচ ৩৫ হাজার টাকা ও মিস্ত্রি খরচসহ আনুষাঙ্গিক খরচ আরো ১৫ হাজার টাকা। পুরো রঙের কাজ শেষ হতে সময় লাগে ১৫-২০ দিন।

শাহীন বলেন, এখানে টাকাটা বড় বিষয় নয়। ব্রাজিল দলকে সাপোর্ট করি। ভাবলাম মার্কেট যদি রঙই করতে হয়, তাহলে এভাবে করলে কেমন হয়। সেই ভেবে মুলত করেছি। এখন যেই দেখে, সেই সুন্দর বলে। এতে আমারও ভাল লাগে।

আবার পরুনঃ পাবনার ভাঙ্গুড়ায় খাবারের সন্ধানে বন্য প্রাণি লোকালয়ে

একই ধরনের খবর

মন্তব্য করুন