পাবনার ভাঙ্গুড়ায় প্রধান রাস্তার ফাটলে ২৪ ঘন্টার মধ্যেই সংষ্কার

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় টানা প্রবল বর্ষনে রাতে রাস্তার কিছু অংশ ফাটল ধরে পুকুরে দিকে ধসে যায়। ভাঙ্গুড়া-পাবনা সড়কের রেললাইনের (ম্যাটাপুল) পাশে পল্লী বিদ্যুৎ (নতুন) সাবস্টেশন অফিস এলাকায় এঘটনাটি ঘটে।

বিষয়টি নজরে আসে ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেলের। রাস্তাটির গুরুত্ব ও জনদুর্ভোগ লাগবে পৌরসভার পক্ষ থেকে ইমার্জেন্সী ওয়ার্ক প্রকল্পের আওতায় নিয়ে বিকালেই তিনি সংস্কার কাজ শুরু করেন এবং নিজে উপস্থিত থেকে রাতের মধ্যেই শেষ করেন।

জানা গেছে, ভাঙ্গুড়া সাথে পাবনা জেলা শহরের একমাত্র নির্ভযোগ্য যোগাযোগের রাস্তার ম্যাটাপুল এলাকার পাশে রাস্তার পাশে গভীর পুকুর থাকার কারণে মাঝে মধ্যেই রাস্তার কিছু অংশ ফাটল ধরে ধসে পুকুরের দিকে পড়ে। তবে নতুন করে নির্মানের পর তেমন কোনো সমস্যা ছিল না।

কিন্তু ১৩ই আগষ্ট শুক্রবার রাতে ভারী বর্ষণের ফলে রাতেই সে স্থানে আবারো ফাটল ধরে ধসে পড়ে। ফলে ভারী যানবাহনসহ জন চলাচলে হুমকীর মুখে পড়তে হয়। এমন খবর শোনার পর ওই রাস্তাটির জনগুরুত্ব উপলব্ধি করে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল শনিবার সকালেই পৌরসভার প্রকৌশলীসহ ঘটনা স্থলে উপস্থিত হয়ে রাস্তায় তাদের সাথে আলোচনা করে দ্রুত ওই রাস্তা সংষ্কারের সিধান্ত নেন এবং সেই দিনই রাস্তার সংষ্কার কাজ শেষ করেন।

শনিবার (১৪ই আগষ্ট) সরেজমিন ওই রাস্তায় গিয়ে দেখা যায়, রাস্তার প্রায় ১০ ফুট চওড়া ও ১শ ফুট দীর্ঘ অংশ দেবে পাশের গভীর পুকুরে দিকে প্রায় ৩০ চলে গেছে। যানবাহন চলাচলে সাময়িক সমস্যা হচ্ছে। তবে দেবে যাওয়া রাস্তার ওই অংশের সংষ্কার কাজ দ্রুত চলছে। ঘটনা স্থালে দাড়িয়ে কাজটি দেখে নিচ্ছেন মেয়র গোলাম হাসনাইন রাসেল নিজেই। এসময় তার উপস্থিত ছিলেন পৌরসভার ওয়ার্ক এসিস্ট্যান্ড মো. রফিকুল ইসলাম।

road repair+vangura

এবিষয়ে মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, ভাঙ্গুড়ার সাথে পাবনা জেলা সদরের যোগাযোগ রক্ষাকারী একমাত্র নির্ভযোগ্য রাস্তাটি ধসে যাওয়ার খবরে তিনি দুশ্চিতায় ছিলেন। রাস্তাটির জনগুরুত্বের কথা চিন্তা করে পৌরসভার পক্ষ থেকে সাময়িক চলাচলের উপযোগী করা হলো। বরাদ্দ সাপেক্ষ পরবর্তীতে স্থায়ীভাবে করা হবে।

আরও পড়ুনঃ পাবনার ভাঙ্গুড়ায় গলায় খাবার আটকে বৃদ্ধার মৃত্যু

একই ধরনের খবর

মন্তব্য করুন