পাবনার ভাঙ্গুড়ায় খাবরের সন্ধানে বন্য প্রাণি লোকালয়ে

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়া উপজেলার প্রত্যান্ত খাঁনমরিচ ইউনিয়ন ও পার্শ্ববর্তী তাড়াশ উপজেলার নওগাঁ বাজারে প্রায় ৩ সপ্তাহ যাবত বন্য একটি হনুমান খাবারের সন্ধানে লোকালয়ে এসে ঘোরাফেরা করায এলাকায় উৎসুক জনাতার মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এলাকাবাসি জানান, উপজেলার খাঁনমরিচ ইউনিয়নের চন্ডিপুর, বৃদ্ধমরিচ, সুলতানপুর, মহিষবাথান সহ বিভিন্ন গ্রাম ও বাজার এলাকায় বন্য হনুমানটিকে ঘুরতেফিরতে দেখা গেছে।

তবে বনের এ প্রাণীটি লোকাালয় ও বাজারে বিচরণ করলেও কোন ধরনের ক্ষয়-ক্ষতি করেছে বলে জানা যায়নি। বরং আমজনতা হনমানটিকে এক নজর দেখতে ভির করছে।

কেউ কেউ তাকে বোলা বা কালু বলে ডেকে খাবার কিনে দিচ্ছে। বিষয়টি এলাকায় সাড়া পরেছে। গতকাল শুক্রবার সরেজমিনে উপজেলার খাঁনমরিচ ইউনিয়নের সীমন্ত করতকান্দি ও পার্শ্ববর্তী তাড়াশ উপজেলার নওগাঁ বাজারে গিয়ে দেখা যায় হনুমানটিকে ঘিরে বেশ কিছু জনতা দাড়িয়ে আছে।

আর হনুমানটি একটি কাঁচা মালের দোকানের মধ্যে বসে আছে। খকনো কেউ কিছু খাবার হনুমানটির দিকে ছুঁড়ে দিচ্ছে, আবার কেউবা অবাক দৃষ্টিতে তাকিয়ে আছে। এলাকাবাসী জানায় প্রায় ৩ সপ্তাহ ধরে বন্য হনুমানটি হঠাৎ করে লোকালয়ে দেখা যাচ্ছে।

রাতে উঁচু গাছে থালেও দিনের আলোতে দোকানপাঠ খুললে খাবারের দোকানের আশপাশ দিয়ে ঘুরতে থাকে। ভাঙ্গুড়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ জহুরুল ইসলাম (অঃদাঃ) জনান,

এসব বন্যপ্রাণীদের বসবাসের স্থান ও প্রকৃতিগত খাবার সংকট হওয়ায় এসব প্রাণী এখন খাদ্যের অন্বষনে লোকালয়ে প্রবেশ করেছে। তিনি খাঁনমরিচ ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা আসাদুজ্জামান এর মাধ্যমে জানতে পেরেছেন এবং কেউ যাহাতে প্রাণীটিরে ক্ষতি করতে না পারে সে জন্য
থানা পুলিশকে জানিয়েছি।

আরও পরুনঃ পাবনা জেলা ছাত্রলীগের খাবার বিতরণ

একই ধরনের খবর

মন্তব্য করুন