পাবনার ভাঙ্গুড়ায় রাস্তানির্মাণ শেষ না হতেই উঠে গেছে কার্পেটিং

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় রাস্তা পুন:নির্মাণের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় কাজ শেষ হওয়ার আগেই ভেঙ্গে উঠে যাচ্ছে কার্পেটিং।

উপজেলার সড়ক ও জনপথ বিভাগের শরৎনগর রেল স্টেশন থেকে কৈডাঙ্গা অভিমুখে প্রায় ৩ কিলোমিটার রাস্তা পুনঃনির্মাণ কাজে এমন চিত্র দেখা গেছে।

এ ঘটনায় ১৪ জুলাই বুধবার এলাকাবাসী কাজ বন্ধ করে দিয়ে ক্ষোভ প্রকাশ করেছে। জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন শরৎনগর টু কৈডাঙ্গা রাস্তা সংস্কার কাজ পান বিপুল আহম্মেদ নামের পাবনার ঠিকাদার।

এ রাস্তাটি সংস্কারে নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৬ লক্ষ ৬০ হাজার টাকা। কিন্তু ওই রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার স্থানীয় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছিল।

এর ধারাবাহিকতায় ১৪ জুলাই বুধবার বেলা ১১টার দিকে স্থানীয় জনতা হাজির হয়ে নিম্নমানের কাজে তীব্র প্রতিবাদ করে কাজ টি বন্ধ করে দেন।

কৈডাঙ্গা গ্রামের একাধিক বাসিন্দা অভিযোগ করে বলেন,ঠিকাদারের লোকজন গাছের পাতা ও ময়লা আর্বজনা পরিষ্কার না করে কাজ চালিয়ে যাচ্ছেন।

সেখানে প্রাইম কোড ও নাম মাত্র বিটুমিন দিয়ে কার্পেটিং করা হচ্ছে। ফলে কাজ চলমান অবস্থায়ই পাথর-পিচ উঠে যাচ্ছে। এজন্য স্থানীয়রা কাজটি বন্ধ করে দিয়েছেন।

পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী এ.কে.এম শামসুজ্জোহা বলেন, বিষয়টি সম্পর্কে তিনি অবগত হয়েছেন।

তিনি আরও বলেন, সরেজমিনে নিম্নমানের সামগ্রী ব্যবহারের প্রমাণ মিললে ঠিকাদারকে পুনরায় কাজ করে দিতে বাধ্য করা হবে।

আরও পরুনঃ পাবনা পৌরসভায় বিনামূল্যে অক্সিজেন ব্যাংকের কার্যক্রম শুরু

একই ধরনের খবর

মন্তব্য করুন