পাবনার হেমায়েতপুরে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের উপর হামলা বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

পাবনা সংবাদদাতাঃ পাবনার হেমায়েতপুরে জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের উপর অতর্কিত হামলা, বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে ওই এলাকার ওবাই মন্ডল গংদের বিরুদ্ধে।

অতর্কিত এ হামলার ঘটনায় নজরুল ইসলাম নজু মেম্বর গ্রুপের ৫ জন গুলিবিদ্ধসহ আরো বেশ কয়েকজন আহত হয়েছে। এ হামলা ও লুটপাটের ঘটনায় পাবনা থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই এলাকার নজরুল ইসলাম নজু মেম্বর ও ওবাই মন্ডল গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবৎ জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। গত বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে নজু মেম্বর তার আত্মীয় স্বজনদের সঙ্গে নিয়ে বাড়ীর সামনের একটি চায়ের দোকানে বসে ছিল।

এসময় পূর্ব শত্রুতার জেরে একই এলাকার মৃত বাবর আলীর ছেলে ইসাক ও মৃত আক্কেল মন্ডলের ছেলে ওবাই মন্ডলের নেতৃত্বে ২৫-৩০ জন লোক বন্দুক, চাইনিজ কুড়াল সহ দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়।

এসময় তাদের ছোড়া গুলিতে জুয়েল মন্ডল, আনার মন্ডল, রিকাত মন্ডল, রাজ্জাক ও সাত্তার মন্ডল গুলিবিদ্ধ হয়। তাদের পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

এছাড়াও হামলায় আরো বেশ কয়েকজন আহত হলে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় নজরুল ইসলাম নজু মেম্বর বাদী হয়ে পাবনা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এদিকে হামলার রেশ কাটতে না কাটতেই ওবাই গ্রুপের নেতৃত্বদানকারী আলাই সরদারের নেতৃত্বে ২০-২৫ জনের একটি স্বশস্ত্র দল ওই এলাকার ইজিবর মন্ডলের ছেলে আশরাফ মন্ডলের বাড়ীতে ভাংচুর ও লুটপাট চালায়।

অভিযোগ সূত্রে জানা হামলাকারীরা বাড়িতে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ ও অস্ত্র প্রদর্শন করলে বাড়িতে থাকা লোকজন প্রাণভয়ে পালিয়ে যায়। এসময় তারা ঘরে প্রবেশ করে শোকেসে থাকা নগদ সাড়ে ৪ লাখ টাকা, ৬ ভরি স্বর্ণালংকার, গোয়াল ঘরে থাকা ৩ টি ষাড় গরু ও ৪ টি ছাগল লুট করে নিয়ে যায়।

এসময় তারা বাড়ির জানালার থাই গ্লাস সহ বেশ কিছু আসবাবপত্র ভাংচুর করে। এ ঘটনায় আশরাফ মন্ডল বাদী হয়ে পাবনা থানায় পৃথক আরেকটি অভিযোগ দায়ের করেছেন। এঘটনায় এলাকার সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এছাড়াও ওবাই গং পার্শ্ববর্তী  ঈশ্বরদী উপজেলার চরকুড়ুলিয়া এলাকা হতে চিহ্নিত সন্ত্রাসীদের ভাড়া করে এনে নজু মেম্বরের লোকদের বাড়িঘর ভাংচুর ও লুটপাট এবং সরদার পাড়ার মাঠে নজু মেম্বরের লোকদের ক্ষেত থেকে পাকা ধান কেটে নেয়ার পরিকল্পনা করছে বলে অভিযোগ করেছেন এলাকার মানুষ।

এলাকাবাসী ওবাই মন্ডল ও তার সন্ত্রাসী বাহিনীকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন।

আরও পড়ুনঃ পাবনার সুজানগরে প্রতিপক্ষের হামলায় এক যুবক গুরুতর আহত

একই ধরনের খবর

মন্তব্য করুন