পাবনায় বিএডিসির উদ্যোগে কৃষক সমাবেশ

পাবনা সংবাদদাতা : বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন(বিএডিসি) পাবনা জেলার আয়োজনে গতকাল শুক্রবার সদর উপজেলার প্রত্যন্ত এলাকা সাদুল্লাপুর চরপাড়া গ্রামে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএডিসি’র সদস্য পরিচালক(ক্ষুদ্র ও সেচ) মো: জিয়াউল হক। সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের বারপাকিয়া ব্রীজের উপর কৃষক সমাবেশে সভাপতিত্ব করেন বিএডিসি পাবনা-নাটোর-সিরাজগঞ্জ(পানাসি) প্রকল্পের প্রকল্প পরিচালক এবিএম মাহমুদ হাসান খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএডিসির প্রধান প্রকৌশলী(নির্মাণ) মো: ফেরদৌসুর রহমান।কৃষক সমাবেশে প্রত্যন্ত ওই এলাকার কৃষক ও সাধারন মানুষের অভাব অভিযোগ তুলে ধরে পাবনা সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সদর আসনের এমপি গোলঅম ফারুক প্রিন্সের পিএস আলহাজ্ব শেখ রাসেল আলী ভিপি মাসুদ,

আতাইকুলা ইউনিয়নের চেয়ারম্যান খ.ম আতিয়ার রহমান, সাদুল্লাপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মুন্সি, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রইজ খাঁ, আতাইকুলা ইউনিয়ন আলীগ নেতা বাদশা মিয়া, বকুল হোসেন, সাদুল্লাপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা বাপ্পি ও সোহাগ প্রমূখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি মো: জিয়াউল হক বলেন, বতৃমান সরকার কৃষি বান্ধব সরকার। এ সরকার সব সময় কৃষকদের ভাগ্য পরিবর্তনে নানামুখী কাজ করে যাচ্ছেন।

কিভাবে কৃষক কম খরচে তার ফসল উৎপাদন করে বেশি লাভে বিক্রি করে লাভবান হবে এনিয়ে সার্বক্ষনিক চিন্তা করেন বর্তমান প্রধানমন্ত্র শেখ হাসিনা। অতীতের কিছু কথা টানতেই তিনি বলেন, একসময় সার বিষের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে আর এখন সেই সার বিষ কৃষকের পিছে দৌড়ায়।

প্রধান অতিথি চরপাড়া কামারডাঙা গ্রামের মানুষের যোগাযোগের জন্য কাঁচা চলাচলের অযোগ্য রাস্তাটি পাকাকরণের জন্য উপস্থিত সবাইকে আশ্বাস দিয়েছেন। তিনি রাস্তাটি পাকাকরণের ব্যবস্থা করবেন।

সভা শেষে প্রধান অতিথি ৪২ লাখ টাকা ব্যয়ে সাপডাঙা থেকে বারপাকিয়া ৫ কিলোমিটার খালের পুনঃ খনন কাজের পরিদর্শন করেন।

আরও পরুনঃ পাবনাতে প্রতিবন্ধী নারীকে শ্লীলতাহানির ঘটনায় আটক ১

একই ধরনের খবর

মন্তব্য করুন