পাবনায় মাধ্যমিকের সিলেবাস সংক্ষিপ্ত করার দাবিতে শিক্ষার্থীদের মানবন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস বাংলাদেশে সংক্রমিত হওয়ার পর কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্য রক্ষায় বিগত বছরের মার্চ মাস থেকে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। চলতি বছরে শিক্ষামন্ত্রীর আনুষ্ঠানিক ঘোষনায় (২০১৯-২০) শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাসে নেওয়া হবে মাধ্যমিক পরীক্ষা।

এদিকে (২০২০-২১) শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা সংক্ষিপ্ত সিলেবাসের দাবিতে পাবনায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে।সোমবার ৩১ মে পাবনা প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে বক্তব্য রাখেন ইব্রাহিম প্রধান, আরাফাত রহমান বিশাল, তায়াশুক ইমাম রাফিন, রিদুয়ান রহমান রিমন, নুসাইবা মেহেজাবীন প্রমুখ।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন “করোনা ভাইরাসের কারনে নবম শ্রেণিতে থাকাকালীন সময়ে আমরা তেমন শিক্ষা লাভ করতে পারি নাই তাই এসএসসি ২০২১ সালের শিক্ষার্থীদের যেমন সংক্ষিপ্ত সিলেবাস দেওয়া হয়েছে তেমন আমরা যারা ২০২২ সালে এসএসসি পরীক্ষা দিবো আমাদেরও সংক্ষিপ্ত সিলেবাস দিতে হবে।

এসময় শিক্ষার্থীরা আরো বলেন “দাবি মোদের একটাই ২০২১ সালের এসএসসি ব্যাচের মতো সংক্ষিপ্ত সিলেবাস চাই, আমাদের দাবি মানা না হলে আগামীতে আরো কর্মসূচির ঘোষনা দিবো।

উক্ত সংক্ষিপ্ত সিলেবাসের দাবিতে মানববন্ধনে উপস্থিত ছিল পাবনা জেলা স্কুল, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,পাবনা কালেক্টরেট মডেল স্কুল, পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ, পাবনা টেকনিক্যাল স্কুল ও কলেজ সহ শহরের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীবৃন্দ।

আরও পড়ুনঃ পাবনায় শহর বাজার গুলোতে সাধারন মানুষের উপচেপড়া ভিড়

একই ধরনের খবর

মন্তব্য করুন