পাবনায় ২য় শিফটের সম্মানী ভাতা হ্রাসের প্রতিবাদে সরকারি কারিগরি শিক্ষকদের মানববন্ধন

পাবনা প্রতিনিধিঃ পাবনায় কেন্দ্রীয় যৌথ কমিটির সিদ্ধান্ত অনুসারে ২য় শিফটের সম্মানী ভাতা হ্রাসের প্রতিবাদে আজ রবিবার বিকেলে পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট প্রধান ফটকে পলিটেকনিক শিক্ষক সমিতি, শিক্ষক পরিষদ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শিক্ষক সমিতি ও বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারী সমিতি (বাকাশিঅকস) পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট শাখা আয়োজনে শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে

এসময় বক্তব্য রাখেন পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক সমিতির সভাপতি আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ রেজাউল ইসলাম, পাবনা বাকাশিঅক্স সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, পাবনা জেলা ওউঊই সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ আরিফ হোসেন।

বক্তারা বলেন, ২০০৪ সালে সরকারী পলিটেকনিক, মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে দ্বিতীয় শিফট এ ছাত্র ভর্তির সিদ্ধান্ত নিয়ে পারিশ্রকি হিসেবে চলমান মূল বেতনের ৩০% হিসেবে প্রদান করেন এবং আশ্বস্ত করেন যে, পর্যায়ক্রমে পারিশ্রমিক বৃদ্ধি করা হবে। পরবর্তিতে ২০১৩ সালের জুলাই মাসে পারিশ্রমিক ৩০% এর পেস্কেলে বৃদ্ধি করে মূল বেতনের ৫০% হারে প্রদান করেন। সেই থেকে কারিগরি শিক্ষাঙ্গনের শিক্ষক-কর্মচারীগণ উক্ত হারে পারিশ্রমিক পেয়ে আসছিলেন।

হঠাৎ ২০১৮ সালের সেপ্টম্বর মাসে তা কমিয়ে ২০০৯ সালের মূল বেতনের ৫০% হারে অর্থাৎ বর্তমান মূল বেতনের ২০% থেকে ২৫% হারে প্রদানের আদেশ জারি করা হয়। শিক্ষক কর্মচারিগণ এ আদেশ প্রত্যাহারের জন্য দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্নভাবে আন্দোলন করে আসছেন এবং ভাতা কমানোর আদেশ জারির পর থেকে দ্বিতীয় শিফটের ভাতা উত্তোলন থেকে বিরত রয়েছেন।

এরি ধারাবাহিকতায় অবিলম্বে চলমান মূল বেতনের ৫০% হারে দ্বিতীয় শিফটের ভাতা প্রদানের আদেশ জারির দাবিতে শিক্ষক-কর্মচারীগণ মানববন্ধন কর্মসূচি পালন করেন। এই ন্যায়সঙ্গত দাবি আদায়ের জন্য বিভিন্ন শ্রেণী পেশার বিশেষ করে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দের সহযোগিতা কামনা করেন বক্তারা।

একই ধরনের খবর

মন্তব্য করুন