পাবনা জেনারেল হাসপাতালে সিটিস্ক্যান মেশিন উদ্বোধন

পাবনা প্রতিনিধি : সাধারণ মানুষের জন্য স্বল্প খরচে উন্নত ও আধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে ২৫০ শয্যার পাবনা জেনারেল হাসপাতালে স্থাপন করা হলো অত্যাধুনিক সিটি স্ক্যান মেশিন।

স্বল্প খরচে জনগনের সুচিকিৎসা নিশ্চিত করতেই রবিবার (২৭ ডিসেম্বর) দুপুরে পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স মেশিন উদ্বোধন করেন। বেলা সাড়ে ১২টার দিকে হাসপাতালের রেডিওলোজি ও ইমেজিং বিভাগে নামফলক উন্মোচন ও ফিতা কেটে সিটি স্ক্যান মেশিন উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনকালে প্রধান অতিথি গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন, জেলা পর্যায়ে সরকারী ভাবে অত্যাধুনিক সিটি স্ক্যান মেশিন চালু করা হলো। এই সিটি স্ক্যান মেশিনের সাহায্যে এখন থেকে নিখুঁতভাবে সকল প্রকার রোগ নির্ণয়ের মাধ্যমে পাবনা জেলার ৩৫ লাখ মানুষের উন্নত চিকিৎসা সেবা পাওয়ার এক যুগান্তকারী সুযোগ সৃষ্টি হলো। সিটি স্ক্যান মেশিন উপহার দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তিনিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচলাক ডাঃ আইয়ুব হোসেন বলেন, আগে এই সেবাটি সরকারীভাবে ঢাকা বা রাজশাহী ছাড়া কোনভাবেই সম্ভব ছিল না। আধুনিক এ মেশিনটি সঠিকভাবে পরিচালনার মাধ্যমে দরিদ্র মানুষ কম খরচে পরীক্ষা করাতে পারবে হবে। সাধারণ মানুষ যেন এর সেবা থেকে বঞ্চিত না হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীলতার সাথে কাজ করার অনুরোধও জানান তিনি।

করোনা পরিস্থিতিতে সংক্ষিপ্ত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে সিটি স্ক্যান মেশিন উদ্বোধনী আনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক আইয়ুব হোসেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ পাবনার সাধারন সম্পাদক ডা: জাহেদী হাসান রুমী, পাবনা জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা: সালেহ মোহম্মদ আলী, বিএমএ সাধারন সম্পাদক ডা: আকসাদ আল মাসুর আনান, পামেক ছাত্রলীগ সভাপতি মাহফুজ নয়ন, ইন্টার্নী চিকিৎসক পরিষদের সাধারন সম্পাদক সজীব সুমন প্রমুখ।

একই ধরনের খবর

মন্তব্য করুন