পাবনা প্রেসক্লাবের ৬০ বছর পুর্তি উপলক্ষে বছরব্যাপী উৎসব শুরু

বার্তা সংস্থা পিপ (পাবনা) : পাবনা প্রেসক্লাবের ৬০ বছর পুর্তি উপলক্ষে বছরব্যাপী উৎসব শুরু । শনিবার সন্ধ্যায় প্রেসক্লাব মিলনায়তনে কেক কেটে বছর ব্যাপী নানা কর্মসুচির উদ্বোধন করা হয় ।

৬০ বছর পুর্তির শুরুতেই শনিবার বাদ আছর স্বাস্থ্যবিধি মেনে প্রয়াত সদস্যদের রুহের মাগফেরাত ও জীবিত সদস্যদের জন্য দোয়া অনুষ্ঠিত হয় ।হাফেজ মো. তরিকুল ইসলাম এই বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

করোনার কারণে উদ্বোধনী অনুষ্ঠান সীমতি পরিসরে করা হয়। কেক কাটার আগে পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাব সম্পদক সৈকত আফরোজ আসাদ প্রমুখ।

পাবনা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মীর্জা আজাদ, সহসভাপতি শহীদুর রহমান শহীদ, সহকারী সম্পাদক তপু আহমেদ, অর্থ সম্পাদক সুশীল তরফদার, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেল, ক্রীড়া সম্পাদক কলিট তালুকদার,কল্যাণ সম্পাদক সরোয়ার মোর্শেদ উল্লাস, সাবেক সম্পাদক আখিনুর ইসলাম রেমন,সাবেক সহসভাপতি কামাল সিদ্দিকী, নির্বাহী সদস্য জহুরুল ইসলাম, আ ক ম মোস্তাফিজুর রহমান চন্দন, সদস্য আবু হাসনা মুহম্মদ আইয়ুব, আবুল এহসান এলিচ, কানু সান্যাল, কাজী মাহবুব মোর্শেদ বাবলা, আব্দুল হামিদ খান,রাজিউর রহমান রুমী, আবুল কালাম আজাদ, রফিকুল ইসলাম সুইট, শাহীন রহমান,একাত্তর টিভি ও বাংলা নিউজের জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান রাসেল,গাজী টিভি ও বাংলা ট্রিবিওনের পাবনা প্রতিনিধি ইমরোজ খন্দকার বাপ্পি,এটিএন নিউজ ও দৈনিক দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি রিজভী জয়, ডিবিসি ও বিজনেস স্ট্যান্ডার্ডের পাবনা জেলা প্রতিনিধি মির্জা পার্থ হাসান, এশিয়ান টিভির শফিক আল কামাল, আনন্দ টিভির সেলিম মোর্শেদ রানা, অনলাইন পোর্টাল নিউজ পাবনার সম্পাদক ফয়সল আহম্মেদ পল্লব প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

১৯৬১ সালের এ দিনে পাবনা শহরে পাবনা প্রেসক্লাবের গোড়াপত্তন ঘটে।সেইথেকে অনেক স্মৃতি, নানা ইতিহাস ও গৌরবময় ঘটনার সঙ্গে পাবনা প্রেসক্লাবের নাম জড়িয়ে রয়েছে। সারা দেশে সাংবাদিকদের মধ্যে বিভেদ,অনৈক্য ও সাংবাদিকদের একাধিক প্রতিষ্ঠান থাকলেও পাবনা প্রেসক্লাব সেক্ষেত্রে ব্যতিক্রম। এই প্রতিষ্ঠান এখনো দেশের মধ্যে অখন্ড এবং ঐক্যর অন্যন্য নজির হিসেবে দৃষ্টান্ত হয়ে রইছে।

একই ধরনের খবর

মন্তব্য করুন