পুঠিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মারসিফুল ইসলাম, পুঠিয়া প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় রাজশাহীর পুঠিয়ায় যথাযথ মর্যাদার সাথে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারী রাত্রি ১২টা ১মিনিটে পুঠিয়া কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে ভাষা শহিদদের স্মরণে পুস্পস্তবক অপর্ণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হয়।

সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাষিত প্রতিষ্ঠানের ভবনে ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতিয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলণ করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাংকন, বইপড়া, আবৃত্তি ও দেশাত্ববোধক সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পরে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ, পিএএ-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, অধ্যক্ষ গোলাম ফারুক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী রহমান, সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওমর আলী প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, উপজেলা সহকারী মাধ্যমিক অফিসার আতিকুর রহমান।

একই ধরনের খবর

মন্তব্য করুন