প্রতি গ্রা‌মে স্বেচ্ছাসেবী ক‌মি‌টি প্রস্তুত কর‌তে হ‌বে -খাদ্যমন্ত্রী

নওগাঁ সংবাদদাতাঃ সারা দেশের মতো নওগাঁ জেলাব্যাপি করোনাভাইরাস কোভিড-১৯ এর সংক্রমণের হার উর্ধ্বমুখী। আর তা নিয়ন্ত্রন ও প্রতিরোধে জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিটি উপজেলার সম্বনয়ে এক জরুরী ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৯ শে জুন বি‌কেল সাড়ে ৪ টায় এই জরুরী ভার্চ্যুয়াল সভা অনু‌ষ্ঠিত হয়।

গনপ্রজাতন্ত্রী বাংলা‌দেশ সরকা‌রের মাননীয় খাদ‌্যমন্ত্রী বীর মু‌ক্তি‌যোদ্ধা সাধন চন্দ্র মজুমদার সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়াল যুক্ত হয়ে তার বক্ত‌ব্যে ব‌লেন, সর্বস্ত‌রের জনগনের ম‌ধ্যে জনস‌চেনতা বৃ‌দ্ধি কর‌তে হ‌বে।বাধ‌্যতামূলক মাস্ক ব‌্যাবহার নি‌শ্চিত কর‌তে হ‌বে। অযথা বা‌হিরে ঘোরাঘু‌রি থে‌কে বিরত থাক‌তে ও জরুরী প্রয়োজন ছাড়া বা‌ড়ির বা‌হি‌রে বের হ‌তে নিরুৎসা‌হিত করতে হ‌বে।

এছাড়া প্রতি‌টি পাড়া ও মহল্লায় কো‌ভিড-১৯ নিয়ন্ত্রনে স‌চেতনতামুলক সেচ্ছা‌সেবক টিম থাক‌বে, ত‌বে এক মহল্লার টিম যে‌নো অন্য মহল্লা ভীড় কর‌তে না পা‌রে সে কার‌নে গ্রাম, মহল্লার নাম উ‌ল্লেখ করে সকল স্বেচ্ছাসেবীর প‌রিচয় কার্ড থাক‌বে।

মন্ত্রী ই‌তিপুর্বেই নওগাঁ জেলায় ক‌রোনা প্রতি‌রো‌ধে সেন্ট্রাল অ‌ক্সি‌জেন ও লিকু্ইড অ‌ক্সি‌জেন নি‌শ্চিত ক‌রেছেন।

প‌রি‌শে‌ষে তি‌নি সকল উপ‌জেলা প্রশাসন ও আওয়ামীলীগ নের্তৃবৃন্দ সহ সকল জনগন‌কে স‌চেতন থে‌কে ক‌রোনা মোকা‌বেলা করার আহ্বান  জানান।

জেলা প্রশাসক হারুন অর রশীদ’র সভাপতিত্বে এই ভার্চ্যুয়াল সভায় যুক্ত ছি‌লেন নওগাঁ-৪ আসনের সংসদ সদস্য ইমাজ উদ্দিন প্রামা‌নীক, নওগা-৩ আসনের সংসদ সদস‌্য ছ‌লিমুদ্দীন তরফদার সে‌লিম, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আ‌নোয়ার হোসাইন হেলাল, খাদ‌্য মন্ত্রনাল‌য়ের স‌চিব মোছাম্মৎ নাজমানারা খানুম, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া (বি‌পিএম), সি‌ভিল সার্জন ডাঃ আ‌মিনুল ইসলাম।

এছাড়া জেলার পৃথক পৃথক উপজেলায় স্ব স্ব অ‌ডিট‌রিয়াম থেকে প্রতিটি উপ‌জেলা পরিষদ চেয়ারম‌্যান, নির্বাহী অ‌ফিসার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ ও উপ‌জেলা আ’লী‌গের সভাপতি, সাধারন সম্পাদকবৃন্দ সহ উপ‌জেলা, ইউ‌নিয়ন সহ অঙ্গ সংগঠ‌নের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ নওগাঁর সাপাহারে যায়যায়দিন পত্রিকার বর্ষপূর্তি অনুষ্ঠিত

একই ধরনের খবর

মন্তব্য করুন