ফরাসি বিলিনিয়র রাজনীতিবিদ অলিভিয়ের ড্যাসল্ট হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত

আন্তর্জাতিক ডেস্কঃ ফরাসি পুলিশের একটি সূত্র জানায়, রবিবার ৭ মার্চ একটি হেলিকপ্টার দুর্ঘটনায় ফরাসি বিলিনিয়র রাজনীতিবিদ অলিভিয়ের ড্যাসল্ট নিহত হয়েছেন।

ড্যাসল্ট প্রয়াত ফরাসি শিল্পপতি সার্জ ড্যাসল্টের জ্যেষ্ঠ পুত্র। ড্যাসল্ট পরিবার ড্যাসল্ট এভিয়েশন, রাফাল যুদ্ধবিমান নির্মাতা এবং লে ফিগারো সংবাদপত্রের মালিক।

ফরাসি প্রেসিডেন্ট ইমান্যুয়েল ম্যাক্রোঁ তার টুইট বার্তায় বলেন “অলিভিয়ে ড্যাসল্ট ফ্রান্সকে ভালবাসতেন। তিনি একাধারে শিল্পপতি, আইন প্রণেতা, স্থানীয় নির্বাচিত কর্মকর্তা, বিমান বাহিনীর রিজার্ভ কমান্ডার ছিলেন। তার জীবদ্দশায় তিনি কখনো আমাদের দেশের সেবা করা বন্ধ করেননি। তাকে হারানোর মূল্য দিতে হবে। তার আকস্মিক মৃত্যু একটি বিরাট ক্ষতি। তার পরিবার এবং প্রিয়জনদের প্রতি আমার গভীর ভালোবাসা।”

পুলিশের সূত্রটি জানায়, রবিবার ৭ মার্চ বিকেলে নরম্যান্ডিতে প্রাইভেট হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে পাইলটও নিহত হন।

২০০২ সাল থেকে রক্ষণশীল লেস রিপাবলিকেস পার্টির একজন আইন প্রণেতা ছিলেন তিনি। ২০২০ সালের ফোর্বসধনী তালিকা অনুসারে ড্যাসল্টকে তার দুই ভাই বোনের পাশাপাশি বিশ্বের ৩৬১তম ধনী ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়। যার সম্পদের বেশিরভাগই তার বাবার কাছ থেকে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত।

স্বার্থের সংঘাত এড়াতে রাজনৈতিক ভূমিকার কারণে তিনি ড্যাসল্ট বোর্ডে তার ভূমিকা থেকে পদত্যাগ করেন।

অলিভিয়ার, প্রতিষ্ঠাতা মার্সেলের প্রিয় হিসেবে দেখা হয়, একসময় পরিবারের মাথায় সার্জের স্থলাভিষিক্ত হওয়ার পক্ষপাতী হিসেবে বিবেচনা করা হয়, কিন্তু সেই ভূমিকা প্রাক্তন ড্যাসল্ট এভিয়েশন সিইও চার্লস এডেলস্টেনের কাছে যায়।

প্যারিস অঙ্গরাজ্যের প্রেসিডেন্ট ভ্যালেরি পেক্রেস টুইটারে বলেন, “অলিভিয়ের ড্যাসল্টের আকস্মিক মৃত্যুর সংবাদ খুবই বেদনাদায়ক। “তিনি একজন ব্যবসায়ী, একজন বিখ্যাত ফটোগ্রাফার, তার রক্তে রাজনীতির প্রতি আগ্রহ ছিল। তার পরিবারের প্রতি আমার উষ্ণ সমবেদনা।

সূত্রঃ লা ফরাসি।

আরও পড়ুনঃ তিয়ানওয়েন-১: চীনের প্রথম মঙ্গল অভিযান

একই ধরনের খবর

মন্তব্য করুন