ফরিদপুরের ‘কানাইপুর ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি’র সভাপতি পদের নির্বাচনী ফলাফল বাতিল

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুর জেলার সদর উপজেলার কানাইপুর ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি লিঃ এর আলোচিত গত বছরের ২৮ নভেম্বর অনুষ্ঠিত ব্যবস্থাপনা কমিটির সভাপতি পদে ঘোষিত নির্বাচনের ফলাফল বাতিল ঘোষনা করা হয়েছে।

সমবায় অধিদপ্তরের ঢাকা বিভাগীয় সমবায় কার্যালয় সভাপতি পদে পুণঃনির্বাচন অনুষ্ঠানের জন্য ফরিদপুর জেলা সমবায় কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেছেন।

জানাগেছে, কানাইপুর ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি লিঃ এর সাবেক সভাপতি ও ব্যবস্থাপনা কমিটি/২০২০ নির্বাচনের সভাপতি পদপ্রার্থী ছিলেন হাবিবুর রহমান সাইফুল। কিন্ত নির্বাচনী তফসিল ও নিয়ম ভঙ্গ করে সাইফুলের প্রার্থীতা বাতিল করা হয়।

উক্ত নির্বাচনের সভাপতি পদের ফলাফল বাতিল চেয়ে এবং নির্বাচন কমিটি ও ফরিদপুরে সমবায় কর্মকর্তাদের বিরুদ্ধে আইনী লড়াই করে আসছিলেন অভিযোগকারী সাবেক সভাপতি হাবিবুর রহমান সাইফুল।

সমবায় অধিদপ্তরের ঢাকা বিভাগীয় সমবায় কার্যালয়এর স্মারক নং ৪৪/১(৯)(বিচার),তাং ১৫/০৬/২০২১ইং তারিখের আদেশ এর মাধ্যমে উক্ত নির্বাচনের সভাপতি পদে ফলাফল বাতিল ঘোষনা করে নতুন করে সভাপতি পদে নির্বাচনের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, উক্ত নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ছিলেন ফরিদপুরে বহুল আলোচিত ফরিদপুর সদর উপজেলা সমবায় কর্মকর্তা বিরাজ মোহন কুন্ড। উক্ত কর্মকর্তা তৎকালীন সময়ে একটি চক্রের সাথে আতাত করে উক্ত সমিতির তৎকালীন ব্যবস্থাপনা কমিটি সাধারণ সভার নির্বাচন বন্ধের সিদ্ধান্ত উপেক্ষা করে উক্ত সমিতির নির্বাচন করেন বলে অভিযোগ ছিল।

উক্ত নির্বাচনে ২ জন সভাপতি পদের প্রার্থীতা বাতিল করে জনৈক মোস্তাক আহমেদকে সভাপতি পদে বিনা প্রতিদন্দিতায় জয়ী করে ফলাফল ঘোষনা করেছিলেন উক্ত সমবায় কর্মকর্তা বিরাজ মোহন কুন্ড।

এ বিষয়ে অভিযোগকারী সভাপতি পদপ্রার্থী হাবিবুর রহমান সাইফুল এর সাথে যোগাযোগ করা হলে তিনি আমাদের জানান, আমার সাথে অন্যায় করা হয়েছিল। আমি এ আদেশে সন্তোষ প্রকাশ করছি।

জেলা সমবায় কার্যালয়ে যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেন, আদেশ মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুনঃ ফরিদপুরে অবৈধ বাঁধ গুঁড়িয়ে দিল সদর উপজেলা প্রশাসন

একই ধরনের খবর

মন্তব্য করুন