ফেসবুক ডেস্কটপের জন্য নিয়ে এলো নতুন ডিজাইনের ডার্ক মোড ভার্সন

টেক ডেস্কঃ ফেসবুক ঘোষণা করেছে, ফেসবুকের নতুন ডিজাইন করা ডার্ক মোড ভার্সন ডেস্কটপ সাইটটি এখন বিশ্বব্যাপী ব্যবহৃত হচ্ছে। এই পরিবর্তন মার্চ থেকে শুরু হয় এবং কেবল কয়েকটি বাজার বেছে নিয়েছিল ফেসবুক, যদিও সংস্থাটি তখন জানিয়েছিল যে সংখ্যাগরিষ্ঠ লোকেরা এই মাসের মধ্যেই অ্যাক্সেস পাবে।

একটি ব্লগ পোস্টে ফেসবুক জানিয়েছে যে নতুন সাইটটি “নতুন ওয়েব অভিজ্ঞতা এখন বিশ্বব্যাপী ফেসবুকের জন্য উপযোগী” সেই সঙ্গে আরও বলেন, “এটি দ্রুত, ব্যবহার করা সহজ এবং আপনার চোখকে প্রশান্তি দেয়।”

ডার্ক মোডটি সত্যই নতুন সংস্করণের স্ট্যান্ডআউট, তবে আপডেটটি আরও একটি সুন্দর নাটকীয় ওভারহল সরবরাহ করে। নতুন স্লিম নিউজ ফিড, বাম এবং ডান সাইডে যথেষ্ট ফাঁকা জায়গা এবং আরও বড় আইকন এবং একটি মেনু বার রয়েছে যা আপনাকে সহজেই অ্যাপ্লিকেশনের বিভিন্ন অংশে পৌঁছে দেয়।

বাংলাদেশ রিজিওনের জন্য সেবাটি এখনও চালু হয়নি। তবে চলতি মাসের মধ্যেই এটি পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

যারা নতুন ডিজাইন চালু করতে চান:

  • পুরানো ফেসবুকের উপরের মেনু বারের শেষের ডানদিকে নীচের তীর চিন্নটিতে ক্লিক করুন।
  • “Switch to new Facebook” এ ক্লিক করুন।
  • একই ভাবে ডার্ক মোডটি অফ থেকে অন করতে পারবেন।

ফেসবুক অ্যান্ড্রয়েডের জন্য একটি নতুন ডিজাইনেরও পরীক্ষা করছে, যেটি একটি ডার্ক মোডের বিকল্প বলে ধারনা করা হচ্ছে। আর এই ফিচারটি বর্তমানে প্রাথমিক ভাবে একদল ব্যবহাকারীর কাছে পরীক্ষাধীন রয়েছে।

ফেসবুকের মোবাইল ডার্ক মোড ভার্সনের এখনও অনেক কাজ বাকি বলে মনে হচ্ছে এবং কিছু ব্যবহারকারী যারা এটি পরীক্ষা করছেন তারা জানিয়েছেন যে এটি এখনও অসম্পূর্ণ এবং ডার্ক থেকে লাইট মোডের মধ্যে হটাৎ স্যুইচিং হচ্ছে।

আইওএসের জন্য ডার্ক মোডের চিন্তা এখনও অনেক দূর, তবে দুটি মোবাইল অ্যাপ একই সাথে ডার্ক মোডের সুবিধা পাবে বলে আশা করা হচ্ছে।

একই ধরনের খবর

মন্তব্য করুন