বাইডেনের পক্ষঅনুমিত বিজয় নিয়ে রিপাবলিকানদের প্রতিক্রিয়া

মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটর মিট রমনি এবং লামার আলেকজান্ডার জো বাইডেনের প্রক্ষেপিত মার্কিন প্রেসিডেন্ট বিজয় স্বীকার রিপাবলিকানদের মধ্যে আছেন

কিছু বিশিষ্ট রিপাবলিকান যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফলাফল গ্রহণ করছেন, আবার কেউ কেউ বলছেন যে প্রতিযোগিতা এখনো শেষ হয়নি।

যখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন তার বিজয় উদযাপন করছেন এবং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিভিন্ন রাজ্যে ভোট গণনার ফলাফল প্রকাশ করার প্রতিশ্রুতি দিয়েছেন, তখন কিছু রিপাবলিকান ট্রাম্পের সাথে সম্পর্ক ছিন্ন করছেন এবং বাইডেনকে অভিনন্দন জানাতে এগিয়ে আসছেন।

ফ্লোরিডার প্রাক্তন গভর্নর জেব বুশ, যিনি ২০১৬ সালের রিপাবলিকান প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের কাছে হেরে যান, তিনি বাইডেনকে বলেন যে তিনি “আপনার এবং আপনার সাফল্যের জন্য প্রার্থনা করবেন”।

ইউটাহ রিপাবলিকান সিনেটর মিট রমনি, যিনি তার প্রেসিডেন্ট থাকাকালীন ট্রাম্পের সাথে ঝগড়া করেছেন, তিনি বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন।

টেনেসির রিপাবলিকান সিনেটর লামার আলেকজান্ডার বলেন, “এই ফলাফলকে সম্মান করা এবং অবিলম্বে গ্রহণ করা গুরুত্বপূর্ণ। রাষ্ট্রপতি নির্বাচনের পর সুশৃঙ্খলভাবে ক্ষমতা হস্তান্তর বা পুনর্ব্যক্ত করা আমাদের গণতন্ত্রের সবচেয়ে স্থায়ী প্রতীক”।

মেরিল্যান্ডের রিপাবলিকান গভর্নর ল্যারি হোগান এবং রিপাবলিকান ম্যাসাচুসেটসের গভর্নর চার্লি বেকার উভয়েই তার প্রক্ষেপিত বিজয়ের জন্য বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন।

 

সূত্রঃ আলজাজিরা

একই ধরনের খবর

মন্তব্য করুন