বাবরের এমন ব্যাটিং প্রদর্শনী খুব কমই দেখেছেন ইনজামাম

পাকিস্তানের সাদা বলের অধিনায়ক বাবর আজম ওয়ানডে র‍্যাংকিংয়ে নাম্বার ওয়ান, টি-টোয়েন্টিতে তৃতীয় আর টেস্ট ক্রিকেটে বর্তমানে ষষ্ঠ অবস্থানে রয়েছেন। এতেই বোঝা যায়, তিন ফরম্যাটেই সমান দাপট দেখিয়ে খেলে চলেছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাবর তিন ম্যাচে একটি করে ফিফটি-সেঞ্চুরিতে ৬২ গড়ে ১৮৬ রান করেছেন চলতি টি-টোয়েন্টি সিরিজে। আজ (শুক্রবার) সিরিজের শেষ ম্যাচের পর টি-টোয়েন্টিতে র‍্যাংকিং আপডেট করা হলে তিনি হয়তো আরও উপরে উঠে যাবেন।

পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ও অধিনায়ক ইনজামাম উল হক বাবরের এমন পারফরম্যান্সে রীতিমতো অভিভূত। তিনি মন্তব্য করেন, বর্তমান বাবরের মতো এত ধারাবাহিক ব্যাটসম্যান আগে কখনও তার চোখে পড়েনি। ইনজামাম উল হক তাঁর নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় এ কথা বলেছেন।

বাবর টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে রেকর্ড গড়া ইনিংসে ১২২ রান করেছিলেন। দক্ষিণ আফ্রিকার করা ২০৩ রানের সংগ্রহ পাকিস্তান বাবরের এ ইনিংসের উপর ভর করে খুব সহজেই টপকে গেছে। বাবর মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে উদ্বোধনী জুটিতে ১৯৭ রান যোগ করেছিলেন।

নিজের মূল্যায়ন জানাতে গিয়ে সেই ম্যাচের বিষয়ে ইনজামাম বলেন, ‘আমি পাকিস্তান দলের পক্ষ থেকে আগে এমন ব্যাটিং প্রদর্শনী খুব কমই দেখা গেছে। বাবর আজম সম্পর্কে তিনি বলেন আমার কোনো প্রশংসাই তাঁর জন্য যথেষ্ঠ হবে না।’

তিনি আরও যোগ করে বলেন, ‘দলের ব্যাটিং গভীরতা কম থাকায় দ্বিতীয় ম্যাচে সে নিজের উইকেট নিয়ে খানিক চিন্তিত ছিল। তবে তৃতীয় ম্যাচে সে অসাধারণ খেলেছে। যেখানে কোনো তাড়াহুড়ো ছিল না, যথাযথ ক্রিকেটীয় শটের সমাহার দেখা গেছে তার মাঝে। আমরা সবাই যদি তাকে নাম্বার ওয়ান ব্যাটসম্যান বলি তাহলে কোনো ভুল নেই।’

ইনজামাম বাবরকে বলেন পাকিস্তানি রেকর্ডের চেয়ে বিশ্ব রেকর্ডের দিকে বেশি নজর দিতে হবে। তিনি আরো যোগ করে বলেন, ‘বাবর যেই মানের খেলোয়াড়, তার শুধু পাকিস্তানের নয়, বিশ্ব রেকর্ড গড়া উচিত।

একই ধরনের খবর

মন্তব্য করুন