বাল্যবিবাহ প্রতিরোধে এনসিটিএফ পাবনার কর্মশালা অনুষ্ঠিত

পাবনা প্রতিনিধিঃ বনায় ন্যাশনাল চিল্ড্রেনস টাস্ক ফোর্স এনসিটিএফ পাবনার উদ্যােগে বাল্যবিবাহ প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ আগষ্ট) সকাল ১২ টায় শহীদ রফিক বালিকা উচ্চবিদ্যালয়ের অডিটোরিয়ামে এনসিটিএফ পাবনার সভাপতি মাইনুর রেজা আবিরের সভাপতিত্বে ও সহ-সভাপতি বোরহান উদ্দিন খানের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শহীদ রফিক বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ হেলেনা খাতুন।

এছাড়াও আরো বক্তব্য রাখেন দৈনিক পাবনার চেতনার প্রধান প্রতিবেদক এস এম আদনান উদ্দিন, রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ছাত্র মাসুদ রানা,তারুণ্যের অগ্রযাত্রার পাবনা জেলা সমন্বয়ক আশরাফুজ্জামান রাজু, ইয়েস ফাউন্ডেশনের রায়হান হোসেন পিয়াস সহ প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, বর্তমানে বাল্যবিবাহ সামাজিক ব্যাধিতে রুপান্তরিত হয়েছে। বাল্যবিবাহ  প্রতিরোধের অন্যতম উপায় হচ্ছে মেয়েদের অভিভাবকদের সচেতন হওয়া। মেয়েদের স্বাস্থ্য-সচেতনতায় অভিভাবকদের সোচ্চার হওয়া জরুরি এবং

বাল্যবিবাহ প্রতিরোধে প্রশাসনের একটি সেল রয়েছে সেখানে সার্বক্ষণিক যোগাযোগ করে বন্ধ করার ব্যবস্থা করতে হবে। তৃণমুলে বিশেষ করে গ্রাম-গঞ্জে অসেচতন অভিভাবকদের বাল্যবিবাহ রোধ ক্যাম্পেইনের অর্ন্তভুক্ত করে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা জরুরি।

আরও পরুনঃ পাবনার ঈশ্বরদীতে মাদক বিরোধী অভিযানে ইয়াবা ও গাঁজাসহ ৩ জন আটক

একই ধরনের খবর

মন্তব্য করুন