বিএনপি নেতা মওদুদ আহমেদ আর নেই

ডেস্ক নিউজঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ৮১ বছর বয়সে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা গেছেন।

মঙ্গলবার ১৬ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৮১ বছর বয়সে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মৃত্যু বরণ করেন। তিনি কিডনি এবং ফুসফুসের জটিলতায় ভুগছিলেন।

রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কমে যাওয়া এবং বুকে ব্যথা অনুভব করায় গত বছরের ৩০ ডিসেম্বর তাকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৭ জানুয়ারিতে ডাক্তাররা তার হার্টে একটি পেসমেকার লাগিয়েছিলেন।

পরে গত ১ ফেব্রুয়ারি তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় গত ৯ মার্চ তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব্যারিস্টার মওদুদ আহমেদ এর এক আত্মীয়ের উদ্ধৃতি দিয়ে এই মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

ব্যারিস্টার মওদুদ আহমেদ বিএনপির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য। তিনি বিএনপির প্রতিষ্ঠাতা জেনারেল জিয়াউর রহমানের শাসনামলে উপ-প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৫ সালে জাতীয় পার্টিতে যোগ দেন এবং এইচএম এরশাদ সরকারের প্রধানমন্ত্রী এবং উপরাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ এই আইনজীবীর প্রতি শোক প্রকাশ করেছেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মির্জা ফখরুল মওদুদের মৃত্যুকে জাতির জন্য “অপূরণীয় ক্ষতি” হিসেবে বর্ণনা করেছেন। বিএনপি মহাসচিব বলেন, “তিনি দেশের অভিভাবকের মতো ছিলেন।

আরও পড়ুনঃ আহমদ শফির মৃত্যুতে বিএনপি শোক প্রকাশ করেছে

একই ধরনের খবর

মন্তব্য করুন