“ব্ল্যাক প্যান্থার” তারকা চ্যাডউইক বোসম্যান চলে গেলেন না ফেরার দেশে

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন অভিনেতা চ্যাডউইক বোসম্যান, হিট মার্ভেল সুপারহিরো ফ্র্যাঞ্চাইজি ব্ল্যাক প্যান্থার চরিত্রে অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত, ৪৩ বছর বয়সে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক বিবৃতিতে বলা হয়েছে, তিনি তার স্ত্রী ও পরিবারের সাথে লস এঞ্জেলেসের বাড়িতে মারা যান।

বোসম্যান ৪ বছর আগে কোলন ক্যান্সার ধরা পড়ে, কিন্তু সেই তথ্য জনসম্মুখে প্রকাশ করেনি তিনি ও তার পরিবার। তার মৃত্যু সংবাদ চলচ্চিত্র জগৎ এবং ভক্তদের স্তম্ভিত করে দিয়েছে।

তার পরিবার বিবৃতিতে বলেছে” চ্যাডউইক ছিল একজন সত্যিকারের যোদ্ধা, সে এই অসুস্ততা নি সব কিছু করেছে, এবং আপনাদের জন্য চমৎকার সব মুভি নিয়ে এসেছেন যা আপনারা এত ভালবাসেন।”

মার্শাল থেকে দা ৫ ব্লাড, আগস্ট উইলসনের মা রেইনের ব্ল্যাক বটম এবং আরও কয়েকটি চলচ্চিত্রের শুটিং করেছে অসংখ্য অস্ত্রোপচার এবং কেমোথেরাপির মধ্যে।

চ্যাডউইক বাস্তব জীবনের চরিত্র নিয়ে অভিনয় করতে পছন্দ করতেন। “৪২” (২০১৩) চলচ্চিত্রে মহান বেসবল খেলোয়াড় জ্যাকি রবিনসন, এবং “গেট অন আপ” (২০১৪) চলচ্চিত্রে সউল সিংগার জেমস ব্রাউন এর চরিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেন।

২০১৮ সালে নির্মিত ব্লকবাস্টার চলচ্চিত্র“ব্ল্যাক প্যান্থার” এ ওয়াকান্ডার শাসক টি’চাল্লা এর চরিত্রে অভিনয় করার জন্য দর্শকদের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন।

“ব্ল্যাক প্যান্থার” চলচ্চিত্রটি সমালোচকদের প্রশংসা অর্জ্নের পাশাপাশি বিশ্বব্যাপী সিনেমা হলে ১.৩ বিলিয়ন মার্কিন ডলার আয় করে। যা একজন কৃষ্ণাঙ্গ পরিচালক রায়ান কুগলার জন্য একটি মাইলফলক হিসেবে দেখা হয়।

বোসম্যান গত বছর বলেছিলেন যে, “ব্ল্যাক প্যান্থার চলচ্চিত্রটি “তরুণ, প্রতিভাবান এবং কালো” হওয়ার অর্থ পরিবর্তন করেছে। ব্ল্যাক প্যান্থার প্রথম সুপারহিরো চলচ্চিত্র যা শ্রেষ্ঠ ছবির জন্য অস্কার মনোনয়ন পায়। এটি একটি সিক্যুয়েল কাজ ছিল এবং ২০২২ সালে এর পরবর্তি পার্ট বের হওয়ার কথা ছিল।

তিনি অন্যান্য মার্ভেল চলচ্চিত্র ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার, অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার এবং অ্যাভেঞ্জার্স: এন্ডগেম চলচ্চিত্রে একই ভূমিকা পালন করেন।

তার মৃত্যুর সংবাদ অনেকের কাছে একটি ধাক্কা হিসেবে আসে যেহেতু বোসম্যান কখনো তার রোগ নির্ণয় নিয়ে প্রকাশ্যে আলোচনা করেননি।

ইতোমধ্যে এই তারকার প্রতি শ্রদ্ধা নিবেদন শুরু হয়েছে, যার মধ্যে রয়েছেন অভিনেতা এবং সহকর্মী মার্ভেল তারকা মার্ক রাফালো।

অভিনেতা ডাউনি জনসন টুইট করেছেন: “আপনার আলো উজ্জ্বল করার জন্য এবং বিশ্বের সাথে আপনার প্রতিভা শেয়ার করার জন্য ধন্যবাদ। তোমার পরিবারের প্রতি আমার ভালোবাসা এবং শক্তি।

#WakandaForever হ্যাশট্যাগটিও আলোচিত হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

সাউথ ক্যারোলাইনায় একজন নার্স এবং একজন উদ্যোক্তার পুত্র হিসেবে জন্মগ্রহণ করেন বোসম্যান। তিনি ওয়াশিংটন ডিসির হাওয়ার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন।

সূত্রঃ বিবিসি

একই ধরনের খবর

মন্তব্য করুন