ভূঞাপুরে লিগ্যাল এইডের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

কামরান পারভেজ ইভান, টাঙ্গাইলঃ টাঙ্গাইল জেলা লিগ্যাল এইড কমিটি এবং লাইট হাউসের যৌথ আয়োজনে সরকারী খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ে প্রচারণা বাড়াতে শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ভূঞাপুর উপজেলার ফলদা শরিফুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪ ফেব্রুয়ারী (মঙ্গলবার) এই বিতর্ক প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন ভূঞাপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কনিকা মল্লীক, উপজেলা একাডেমিক সুপাভাইজার তাহমিনা আক্তার, উপজেলা সুজনের সভাপতি শিক্ষাবিদ মির্জা মহিউদ্দিন আহমেদ, লাইট হাউসের ফাইন্যান্স এন্ড এডমিন অফিসার মো: আহসান হাবীব, উপজেলা সমন্বয়কারী মো: সালাউদ্দিন, ম্যানেজিং কমিটির সদস্য মধুসূদন কর, ইউপি সদস্য কনক ঘোষ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাকসহ অভিভাবক, শিক্ষক শিক্ষার্থীসহ সর্বস্তরের ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন বিদ্যালয়ের প্রধানশিক্ষক সন্তোষ কুমার দত্ত ও সহকারী প্রধানশিক্ষক নুরুল আলম। বিতর্ক শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বিতর্ক প্রতিযোগিতায় সকল প্রতিযোগী খুব ভালো বিতর্ক ও যুক্তি উপস্থাপন করেছে। বিতর্ক বিষয়ের পক্ষের দল তাদের সুন্দর বিতর্ক ও যুক্তি উপস্থাপনে বিজয়ী নির্বাচিত হয়।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কনিকা মল্লীক বলেন, “এরকম সুন্দর ও শিক্ষণীয় বিতর্ক প্রতিযোগিতা সার্থক হয়েছে বলে মনে করি এবং বিনামূল্যে সরকারি আইনী সহায়তা প্রদান বিষয়টি শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টি করবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে এমন প্রতিযোগিতা অব্যাহত থাকলে শিক্ষার্থীরা আইন বিষয়ে সচেতন হবে।”

একই ধরনের খবর

মন্তব্য করুন