মহান স্বাধীনতার ইশতেহার পাঠক শাজাহান সিরাজের জানাজা কলেজ মাঠে অনুষ্ঠিত

খায়রুল খন্দকার টাঙ্গাইলঃ মহান স্বাধীনতার ইশতেহার পাঠক, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সাবেক মন্ত্রী ও এমপি শাহজাহান সিরাজের জানাজা সম্পন্ন হয়েছে।

বুধবার (১৫ জুলাই) সকাল ১১টায় জেলার উপজেলার উপশহর এলেঙ্গা সরকারি শামসুল হক কলেজ প্রাঙ্গণে প্রথম জানাযা ও কালিহাতীতে দুপুর ২টায় দ্বিতীয় জানাযা সম্পন্ন হয়েছে।

এর আগে মঙ্গলবার ৩.৩০টায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে শেষ ত্যাগ করেন শাহজাহান সিরাজ। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

শাহজাহান সিরাজ ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। তিনি মুক্তিযুদ্ধকালীন অন্যতম ছাত্র নেতা ছিলেন। ১৯৭১ সালের ছাত্র লীগের সাধারণ সম্পাদক ছিলেন। জাতীয় সংসদ নির্বাচনে তিনি ০৩ বার জাসদের ও ০১ এক বার বিএনপি’র মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া তিনি ২০০১ সালে নির্বাচনের পর বিএনপি সরকারের বন ও পরিবেশ মন্ত্রী ছিলেন।

জানাজায় উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্হানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাসান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু , বিএনপি’র কেন্দ্রীয় নেতা লুৎফর রহমান মতিন, উপজেলা বিএনপি’র আহবায়ক মোঃ শুকুর মাহমুদ, এলেঙ্গা পৌরসভার মেয়র মোহাম্মদ নুর এ আলম সিদ্দিকী, এলেঙ্গা প্রেসক্লাবের সভাপতি মাছুদুর রহমান মিলনসহ জেলা ও উপজেলা বিভিন্ন পর্যায়ের হাজার হাজার নেতৃবৃন্দ ।

আরও পড়ুনঃ টাঙ্গাইলের ভূঞাপুরে দুর্ঘটনায় ১ মোটর সাইকেল আরোহী নিহত

একই ধরনের খবর

মন্তব্য করুন