যশোরের বেনাপোলে মুজিববর্ষ উপলক্ষে বিএসএফের সাইকেল র‌্যালী

বেনাপোল প্রতিনিধিঃ মুজিববর্ষকে স্মরণ করতে ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক সুদৃঢ় রাখার লক্ষ্যে সোমবার দুপুরে বিএসএফের ১৩ সদস্যের একটি প্রতিনিধি টিম মৈত্রী সাইকেল র‌্যালী নিয়ে বেনাপোল-পেট্রাপোল নো-ম্যান্সল্যান্ড এলাকা পরিদর্শন করেন।

মৈত্রী সাইকেল রেলির নেতৃত্ব দেন বিএসএফের এডিজি আইপিএস পঙ্কজ কুমার সিং। এ সময় নো-ম্যান্সল্যান্ডে বাংলাদেশ বিজিবির পক্ষে তাদেরকে শুভেচ্ছা জানান দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জাকির হোসেন।

বিজিবির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার এর সাথে ছিলেন যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা। বিজিবির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রিজিওনাল কমান্ডার কে ভারতের পেট্রাপোল চেকপোস্ট বিএসএফ ক্যাম্পে গার্ড অফ অনার প্রদান করা হয়। পরে নো-ম্যান্সল্যান্ডে মুজিববর্ষ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিএসএফের মৈত্রী সাইকেল রেলীটি জানুয়ারি মাসের ৭ তারিখে শুরু করেছেন। কলকাতা থেকে মিজোরাম পর্যন্ত মোট ৪৯৬ কিলোমিটার সীমান্ত এলাকা পরিদর্শন করবেন।

বিএসএফের এডিজি আপিএস পংকজ কুমার শিং বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শেখ মুজিবের ভূমিকা ভুলে যাবার নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুজিববর্ষ কে স্বরণ করতেই তারা সাইকেল র‌্যালী সহ নানা কর্মসূচির আয়োজন করেছেন।

আমাদের এই সাইকেল র‌্যালী কলকাতা থেকে মিজোরাম পযন্ত বাংলাদেশ ও ভারতের ৪৯৬ কিলোমিটার সীমান্ত এলাকা পরিদর্শন করবেন।

এ সময় তিনি আরও বলেন, ভারতের বিএসএফ কর্তৃক মুজিব বর্ষ পালন ও সাইকেল রেলীর মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সদৃঢ় হওয়ার সাথে সাথে সীমান্ত এলাকার বিএসএফ ও বিজিবির মধ্যে বন্ধুতপূরণ সম্পর্ক গড়ে উঠবে।

একই ধরনের খবর

মন্তব্য করুন