যশোরের শার্শায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

বেনাপোল প্রতিনিধিঃ যশোরের শার্শা উপজেলায় সালেহা কবীর জীবন ফাউন্ডেশনের উদ্যোগে নাভারন প্রতিবন্ধী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল ১০টার সময় নাভারন প্রতিবন্ধী প্রাথমিক বিদ্যালয়ে এসব খাদ্য সমগ্রী বিতরন করা হয়।

সালেহা কবীর জীবন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, আধুনিক ও জনবান্ধব পুলিশ কর্মকর্তা, বাংলাদেশ পুলিশের আইকন, পুলিশ সম্পর্কে সাধারণ মানুষের নীতিবাচক ধ্যান ধারনা পাল্টে দিয়ে যিনি মানব সেবায় এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন এবং মানব সেবায় একজন নিবেদিত প্রাণ জনাব মোঃ মনিরুজ্জামান (বিপিএম-বার, পিপিএম-বার) এডিশনাল ডিআইজি, এন্টি টেরোরিজম ইউনিট বাংলাদেশ পুলিশ।

তার বিচক্ষণতা, দূরদর্শিতা, নেতৃত্ব, কর্মদক্ষতা, পেশাদারিত্ব, ব্যবস্থাপনা গুণাবলীতে বাংলাদেশ পুলিশ বাহিনীকে উচ্চ মাত্রায় নিয়ে যান। তিনি সমাজের অবহেলিত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করেন। তাদের লক্ষ্য পথ শিশুদের সামগ্রিক কল্যাণ সাধন করা।

তারই সহধর্মিনী ও মোছাঃ নাসিমা সুলতানা (অ্যাসোসিয়েট প্রফেসর) ইডেন সরকারি মহিলা কলেজ, ঢাকা। তিনি নিজেকে কর্মের গন্ডির মধ্যে সীমাবদ্ধ রাখেননি। তিনি নিজেকে বিলিয়ে দিয়েছেন সমাজের অবহেলিত শিশুদের মাঝে। না ফেরার দেশে চলে যাওয়া তার এক অকালপ্রয়াত শিশুসন্তান জীবন এবং প্রয়াত শ্বশুর-শাশুড়ির নামে প্রতিষ্ঠিত করেন সালেহা কবীর জীবন ফাউন্ডেশন।

তিনি সালেহা কবীর জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। মূলত দারিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা বিতরণ, বৃত্তি, প্রতিবন্ধী, সুবিধাবঞ্চিত দারিদ্র্য শিক্ষার্থী এবং অনগ্রসর জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করে থাকেন।

৭৫ জন শিক্ষার্থীদের মাঝে ১০ কেজি চাউল, ২ কেজি ডাউল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি রসুন, ১ লিটার সোয়াবিন তেল ও ১ কেজি লবণ প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন, যশোর জেলা পুলিশের নাভারন সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) জুয়েল ইমরান, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, নাভারন সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ লাইলা আফরোজ মলি, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান, শার্শা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোরাদ হোসেন, শার্শা উপজেলা প্রতিবন্ধি কল্যান সমিতির সভাপতি আবু বাক্কার প্রমূখ।

একই ধরনের খবর

মন্তব্য করুন