রাজশাহীতে অক্সিজেন, আইসিইউ, ভ্যাকসিন নিশ্চিতকরণের দাবিতে মানববন্ধন

রাজশাহী জেলা প্রতিনিধি :  দেশের সকল চিকিৎসা কেন্দ্রে অক্সিজেন, আইসিইউ , করোনা বেডের সংখ্যা বাড়িয়ে চিকিৎসার সক্ষমতা নিশ্চিত করন , লকডাউন চলাকালীন কর্মহীনদের শতভাগ জীবিকা নিশ্চত করা, সারাদেশের সকল নাগরিককে করোনা ভ্যাকসিনের আওতায় আনা ও সুষ্ঠু রোডম্যাপ ঘোষনা করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেবার দাবিতে প্রগতিশীল শিক্ষক,শিল্পী-সাহিত্যিক ও বুদ্ধিজীবী ফোরামের ব্যানারে আজ রোববার (১৮ জুলাই)  সকাল ১১টায় নগরীর জিরো পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কণ্ঠস্বর সম্পাদক নাদিম সিনার সঞ্চালনায় ও কবি নূর-ই-হাফিজা খানমের সভাপতিত্বে   মানববন্ধনে বক্তব্য রাখেন,  ছাত্রনেতা আব্দুর রহমান নবীন, লেখক-কলামিষ্ট এস.এম. জিয়াউদ্দিন, শিক্ষকদের মধ্যে শামসুল আরেফিন ডন,

মাহমুদ হোসেন, রাবি ফোকলোর বিভাগের  আমিনুল ইসলাম কনক,রাজশাহী জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক আফতাব হোসেন কাজল প্রমু্খ।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন রাকসুর সাবেক ভিপি কমরেড রাগিব আহসান মুন্না, গনসংহতি আন্দোলন বাংলাদেশের রাজশাহী জেলার সমন্বয়ক মুরাদ মোর্শেদ, বাসদ রাজশাহী জেলার সমন্বয়ক আলফাজ হোসেন যুবরাজ,

রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, যুবনেতা অসীম সরকার লিটন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দেড় বছর পার হয়ে গেলেও সরকার স্বাস্থ্যসেবা, ভ্যাকসিন নিশ্চিত করতে পারেনি। স্বাস্ত্য খাতে অনিয়ম দুর্নীতি বেড়েই চলেছ,শ্রমিকদের প্রনোদনা না দিয়ে ধনী, মালিকদের প্রণোদনা দিয়েছে।

ইউনেস্কাে ও ইউনিসেফের ঘোষণা উপেক্ষা করে  শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে গড়িমসি, প্রহসন করে দেশকে মেধাশূন্য করার চক্রান্ত চলছে। এছাড়া  লকডাউন, শাটডাউন, কঠোর লকডাউন, সীমিত লকডাউনের নামে তামাশার বিরুদ্ধে  তীব্র প্রতিবাদ জানান।

আরও পরুনঃ নাটোরের বড়াইগ্রাম বাহামালি পশুর হাটে ফ্রি করোনা টেস্ট ক্যাম্পের উদ্বোধন

একই ধরনের খবর

মন্তব্য করুন