রাশিয়ার কোভিড-১৯ মৃতের সংখ্যা ৫ম দিনের রেকর্ড উচ্চতায়

স্বতঃকন্ঠ বার্তাকক্ষঃ রাশিয়ায় শনিবার ৬৯৭ টি করোনা ভাইরাস সম্পর্কিত মৃত্যুর খবর জানিয়েছে, মহামারী শুরু হওয়ার পর একদিনে সবচেয়ে বেশি নিশ্চিত এবং টানা পঞ্চম দিন এটি সেই রেকর্ড স্থাপন করেছে।

সরকারী করোনা ভাইরাস টাস্কফোর্স দেশব্যাপী ২৪,৪৩৯ টি নতুন করোনা ভাইরাস কেস নিশ্চিত করেছে, যা জানুয়ারি থেকে সবচেয়ে বেশি রিপোর্ট করা হয়েছে। কর্মকর্তারা সংক্রামক ডেল্টা ভেরিয়েন্ট এবং টিকাদানের উষ্ণ চাহিদার জন্য এই বৃদ্ধিকে দায়ী করেছেন।

রাশিয়ার মহামারী জুড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অঞ্চল হলো মস্কো, শনিবারের নতুন আক্রান্তর মধ্যে ৭,৪৪৬ জন।

তবে তাদের মেয়র বাসিন্দাদের বলেছিলেন যে টিকাদানের হার বাড়ছে এবং ২.৭ মিলিয়নেরও বেশি লোক কমপক্ষে একটি ভ্যাকসিন ডোজ পেয়েছেন।

গত মাসে শুরু হওয়া সংক্রমণের একটি নতুন ঢেউয়ের কারণে ভীত হয়ে কর্মকর্তারা মানুষকে টিকা নিতে বাধ্য বা উৎসাহিত করার জন্য বিভিন্ন পদক্ষেপ প্রয়োগ করেছিলেন।

রাশিয়ায় কোভিড-১৯ এর বিরুদ্ধে ভ্যাকসিন ব্যাপকভাবে পাওয়া যায়, কিন্তু জনমত জরিপে দেখা যায় যে অনেকে মানুষ এগুলি নিতে চায় না।

গত গ্রীষ্মের পর থেকে মস্কোতে কঠোর লকডাউন হয়নি। কর্মকর্তারা এখন লোকজনকে ক্যাফে, বার এবং রেস্টুরেন্টে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছেন, যদি না তারা টিকাকরণ, অনাক্রম্যতা বা নেতিবাচক পরীক্ষার প্রমাণ দেখাতে না পারে।

মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, যে তিনি আশা করেন যে আগামী সপ্তাহে প্রথম ডোজ প্রাপ্ত লোকের সংখ্যা ৩ মিলিয়নে পৌঁছে যাবে।

তিনি বলেন, প্রতিদিন প্রায় ৬০-৭০,০০০ মানুষকে টিকা দেওয়া হচ্ছে।

আরও পড়ুনঃ মৃত্যুপুরী এখন রাজশাহীর রামেক হাসপাতাল

একই ধরনের খবর

মন্তব্য করুন