রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ইউনিট ১ আই এন্ড সি লেভেল সিস্টেমের স্বীকৃতি

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ বাংলাদেশে রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ১ এর উপকরন ও নিয়ন্ত্রণ (আই এন্ড সি) ব্যাবস্থার আপার ইউনিট লেভেল সিস্টেম (ইউ ইউ এল এস) এবং ও আপার প্লান্ট লেভেল সিস্টেম (ইউ পি এল এস) অক্টোবর মাসের শেষের দিকে আর এফ এন সি – এন আই আই আই এস (অয়াই সেদাকফ এর নামানুসারে) তে স্বীকৃতি পরিদর্শনে উত্তীর্ণ হয়েছে ।

স্বীকৃতি পরিদর্শনের কিমিটিতে আরএএসইউ জেএসসি এবং ভিপিও যেডএইএস প্রতিনিধিরা ছিলেন (কোম্পনীটি নিরাপত্তা সরঞ্জামের প্রস্তুত ও তদারকির দায়িত্ব প্রাপ্ত ) । রসাটমের গণমাধ্যম এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্র নিশ্চিত করেছে।

বিশ্বজুড়ে মহামারীর ও নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার জন্যে আরএএসইউ জেএসসি কোম্পানী যন্ত্রাংশ সমুহের পরীক্ষা নিরীক্ষা দুই মাস আগে এটির টেস্ট সাইটেই সম্পন্ন করেছে ।

আরএএসইউ জেএসসি এর প্রজেক্ট ম্যানেজার ইলিয়া লিতভিনভ বলেছেন “ প্রজেক্টের সবার সমন্বিত প্রচেষ্টার ফলে আমারা আমাদের পরীক্ষা নিরীক্ষার কাজ ছয় মাসের পরিবর্তে চার মাসে শেষ করেছি ।

এ কাজে আমাদের প্রায় প্রতিদিনই, এমনকি ছুটির দিনেও কাজ করতে হয়েছে । সরঞ্জাম সমূহ বাংলাদেশের পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে পাঠানোর জন্যে সম্পুর্ন ভাবে প্রস্তুত । ##

একই ধরনের খবর

মন্তব্য করুন