র‌্যাব-১২ ও সাকিব আল হাসান ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে সিরাজগঞ্জের বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ডেস্ক নিউজঃ সাম্প্রতিক বন্যায় দেশের বেশ কিছু জেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। চরাঞ্চল ও নিচু এলাকা প্লাবিত হওয়া ছাড়াও তলিয়ে গেছে বহু ঘরবাড়ী ও বেশ কিছু রাস্তাঘাট। পানি বন্দী হয়ে পড়েছে কয়েক লাখ মানুষ।

বন্যার ভয়াল থাবা থেকে রক্ষা পায়নি মধ্যাঞ্চলের জেলা সিরাজগঞ্জও। যমুনা তীরবর্তী এ জনপদে প্রতি বছরই বন্যা হানা দিলেও এ বছর এর ব্যাপকতা বেশ প্রকট আকার ধারণ করে। সিরাজগঞ্জের নিম্নাঞ্চল বিশেষত সিরাজগঞ্জ সদর, বেলকুচি, কাজীপুর ও চৌহালী উপজেলায় বন্যা পরিস্থিতি দিন দিন আরও ভয়াবহতার দিকে যাচ্ছে।

পরিস্থিতি সামাল দিতে দেশের বিভিন্ন সরকারি, বেসরকারি ও সেবামূলক প্রতিষ্ঠানের পাশাপাশি এগিয়ে এসেছে এলিট ফোর্স ‘‘র‌্যাব’’। অন্যান্য সংগঠনের সাথে একাত্মতা ঘোষণা করে ইতোমধ্যে র‌্যাব ফোর্সেস অসহায় বানভাসিদের মাঝে শুকনো খাবারসহ অন্যান্য ত্রাণ সামগ্রী বিতরণ শুরু করেছে।

র‌্যাব ফোর্সেস এর সম্মানিত মহাপরিচালক মহোদয়ের নির্দেশক্রমে দেশের বিভিন্ন অঞ্চলে র‌্যাব ফোর্সেস এর এ ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় এবার সিরাজগঞ্জের অসহায় বানভাসি মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিলো র‌্যাব-১২।

র‌্যাব-১২ নিজেরা ত্রাণ বিতরণের পাশাপাশি দেশের বিভিন্ন স্বনামধন্য ও পেশাদারি প্রতিষ্ঠানকে এসব মানবিক কর্মকান্ডে এগিয়ে আসার আহবান জানায়। র‌্যাব-১২ এর সে আহবানে সাড়া দিয়ে এবার এগিয়ে এলো ক্রিকেটের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রতিষ্ঠান ‘‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’’।

সাকিব আল হাসান ফাউন্ডেশনের অর্থায়নে ৩০ জুলাই র‌্যাব-১২ এর সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে সিরাজগঞ্জ সদর উপজেলার ৬নং ছনগাছি ইউনিয়নের পাঁচ থাকুরী বাজার এলাকায় বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। আসন্ন ইদকে সামনে রেখে বানভাসি অসহায় মানুষের মাঝে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

একই ধরনের খবর

মন্তব্য করুন