শাটডাউনের জন্য শাহজাদপুরের তালগাছির গরুর হাট বন্ধ

সাগর বসাক শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: শাহজাদপুর উপজেলা প্রায় শত বছর ধরে চলে আসা তালগাছির বিখ্যাত গরুর হাট এবার করোনার কারণে হাট বন্ধ ঘোষনা করা হয়েছে। এই প্রথম এই তালগাছি হাট বন্ধ করার জন্য মাইকিং করা হয়েছে।

জানা গেছে করোনা মহামারির কারণে এবং সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে এই প্রথম হাট বন্ধ ঘোষনা করা হলো। গতকাল রোববার ছিল সাপ্তাহিক হাটের দিন। উপজেলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার গরু এই হাটে বিক্রির জন্য আসতো। কোরবানির আর খুব একটা বেশি দেরি নয়। এ কারণে এই হাটে প্রচুর গরু আমদানি হয়।

স্থানীয় ইউপি চেয়ার ম্যান সাইফুল ইসলাম চৌধুরী জানান, করোনা মহামারির কারণে হাট বন্ধ রাখার জন্য মাইকিং করা হয়েছে। এই বিখ্যাত গরুর হাটের বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে বিক্রেতারা আসতো। এই প্রথম এই হাট বন্ধ ঘোষনা করা হলো। এ দিকে গতকাল হাটকে কেন্দ্র করে সকালে থেকেই উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মাসুদ হোসেনের নেতৃত্বে সেনাবাহিনী ও বিজিবি হাট পরিদর্শন করেন।

সহকারী কমিশনার জানান, রবিবার গরুর হাট বসার কথা থাকলেও হাট ছিল একেবারই ফাঁকা। এই ছাড়া হাট না বসার জন্য আমরা একাধিক বার হাট ইাজাদ্দারদের সাথে মত বিনিময় করেছি। সেই সাথে আমরা স্বাস্থ্য বিধি মানতে ব্যাপক অভিযান শুরু করেছে।

আরও পড়ুনঃ নড়াইলে খামারিদের কোরবানির গরু নিয়ে দুশ্চিন্তা !!

একই ধরনের খবর

মন্তব্য করুন