শাহজাদপুরে গ্রাম পুলিশের ৩দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : আইন শৃঙ্খলা রক্ষায় সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়নের গ্রাম পুলিশদের ৩দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।

প্রথম পর্যায়ে ৪টি ইউনিয়নের ১‘শ ২৬ জন গ্রাম পুলিশকে ৩টি গ্রুপের মাধ্যমে এ প্রশিক্ষণ দেওয়া হবে। ইউনিয়ন গুলি হল, পোতাজিয়া, কায়েমপুর, নরিনা ও রূপবাটি ইউনিয়ন।

গত শনিবার শাহজাদপুর উপজেলা পরিষদের হল রুমে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন।

এতে উপস্থিত ছিলেন,শাহজাদপুর উপজেলার সহকারী কমিশনার(ভূমি) মাসুদ হোসেন, প্রশাসনিক কর্মকর্তা মমতাজ উদ্দিন শেখ প্রমুখ।

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) আয়োজিত ও শাহজাদপুর উপজেলা প্রশাসনের সার্বিক সহায়তায় আইন শৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশের ভূমিকা শীর্ষক এ প্রশিক্ষণে পর্যায়ক্রমে অন্যান্য ইউনিয়নের গ্রাম পুলিশ গণ অংশ গ্রহণ করবেন।

এ প্রশিক্ষণে গ্রাম পুলিশের আচরণ ও শৃঙ্খলা, দায়িত্ব ও কার্যাবলি, অনুশীলন, যৌতুক, বাল্যবিবাহ নিরোধ, নারী ও শিশু পাচার রোধে গ্রাম পুলিশের ভূমিকা, জন্ম-মৃত্যু নিবন্ধন ও স্যানিটেশন কার্যক্রমে গ্রাম পুলিশের ভূমিকা, পরিবেশ সংরক্ষণ ও দূর্যোগ ব্যবস্থাপনায় গ্রাম পুলিশের ভূমিকা, সামাজিক নিরাপত্তা কার্যক্রম ও প্রতিবন্ধীদের কল্যাণে গ্রাম পুলিশের ভূমিকা, তথ্য প্রাপ্তীর অধিকার, নাগরিক সনদ ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার এর কার্যক্রমে গ্রাম পুলিশের ভূমিকার বিষয়ে বিষদ প্রশিক্ষণ দেওয়া হবে ৩ দিন ব্যাপী।

একই ধরনের খবর

মন্তব্য করুন