শাহজাদপুরে বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের মৃত্যু!

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুরে ঠিকাদারের উদাসীনতায় বিদ্যুতের খুঁটির সঙ্গে ট্রান্সফরমার লাগানোর সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে রুবেল (২৫) নামের এক লাইনম্যানের মৃত্যুর অভিযোগ উঠেছে।

নিহত রুবেল উল্লাপাড়ার শিবপুর বামনগ্রামের আকরাম এর একমাত্র পুত্র ও তিন সন্তানের জনক।

জানা যায়, মঙ্গলবার বিকেলে শাহজাদপুর উপজেলার চর-আঙ্গারু গ্রামে ৩৩ কেভি বিদ্যুৎ লাইনের কাজ চলাকালীন সময়ে এ দুর্ঘটনা ঘটে।

তিনি একটি বেসরকারি বিদ্যুৎতের ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক শামীম এর প্রতিষ্ঠানে লাইনম্যান হিসেবে কর্মরত ছিলো।

প্রত্যাক্ষদর্শীরা অভিযোগ করে জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানটি নিয়মনীতির ও নিরাপত্তার বিষয়টি গুরুত্ব না দিয়ে শ্রমিকের প্রাণ ঝুঁকিতে রেখে কাজ করায়।

ঘটনার সময় বিদ্যুতের সঞ্চালন লাইন বন্ধ না করেই রুবেলকে দিয়ে ট্রান্সফরমার সংযুক্ত করার কাজ করছিলো।

এসময় রুবেল বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে বিদ্যুতের খুঁটির সাথে ঝুলতে থাকে।

পরে তাঁকে সঙ্গে থাকা সহযোগীরা খুঁটির ওপর থেকে রশি দিয়ে বেঁধে নামিয়ে উল্লাপাড়া কাউয়াক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটির মৃত্যুতে পরিবারের সদস্যরা দিশেহারা হয়ে পড়েছেন।

পরিবারের সদস্যরা রুবেলের মৃত্যুতে তিন সন্তানের ভবিষ্যৎ চিন্তায় বাকরুদ্ধ হয়ে পড়েছে।

কথিত ঠিকাদারি প্রতিষ্ঠানটির কর্ণধার শামীম জোয়ার্দারের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, ভুলবশত অন্য বিদ্যতের সঞ্চালন বন্ধ করা হয়েছিল তবে যে লাইনে কাজ করছিল সে লাইন বন্ধ করা হয়নি তাই এই দুর্ঘটনা ঘটে।

নিহতের বোন আকলিমা (৪০) জানান, আমাদের জানানো হয়েছে যে লাইন বন্ধ করেই কাজ করছিল তবে অফিস থেকে ভূলবশত লাইন চালু করায় সে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায়।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান, রুবেল নামের একজন পল্লী বিদ্যুতের লাইনম্যানের মৃত্যুর বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুনঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে ৪ টি ট্রাকের সংঘর্ষে নিহত-১

একই ধরনের খবর

মন্তব্য করুন