শাহজাদপুরে মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস নতুন অটোভ্যান তুলে দিলেন জাহিদুল ইসলামের হাতে

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ শাহজাদপুর উপজেলার চড়া চিথুলিয়া গ্রামের শুকুর শেখের পুত্র জাহিদুল ইসলামের হাতে নতুন অটোভ্যান তুলে দিলেন শাহজাদপুর উপজেলা নির্বাহী শাহ মোঃ শামসুজ্জোহা ও মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস।

জানা গেছে, হতদরিদ্র জাহিদুল ইসলাম ইতিপূর্বে একটি এনজিও থেকে লোন তুলে অটোরিকশা কেনেন। কিছুদিন যাওয়ার পর অটোরিকশাটি চুরি হয়ে যায়। তার একমাত্র উপার্জনের সম্বল চুরি হওয়ায় সে মানসিকভাবে দুর্বল হয়ে পড়েন।

২ সন্তান ও স্ত্রী সূর্য খাতুনকে নিয়ে অর্ধহারে অনাহারে দিন কাটাতে থাকে। বিষয়টি মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাসের চোখে পড়লে ফেসবুকের কল্যাণে মাধ্যমে জাহিদুল ইসলামকে ৪৭ হাজার টাকা দিয়ে নতুন অটোভ্যান কিনে দেয়।

রোববার ২৮ মার্চ উপজেলা চত্বরে সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে অটোভ্যানটি তার হাতে তুলে দেন। সে নতুন গাড়ি পেয়ে তার চোখ দিয়ে পানি পড়তে থাকে।

তিনি বলেন আমার এই দুসময়ে আমার এই পরিবারকে যে সহায়তা করেছে তা কোনদিন ভুলব না।

মামুন বিশ্বাস জানান, মানুষের কল্যাণে কাজ করাই আমার কাজ। আমি ফেসবুকের মাধ্যমে সাহায্য তুলে তাকে এ গাড়ি কিনে দেই। উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা বলেন, আমাদের সমাজে অনেক সমস্যা আছে। যেগুলো আমরা সহজে জানতে পারি না।

কিন্তু সে সব সমস্যা মামুন বিশ্বাস সহজেই সমাধান করছেন এবং অসহায় মানুষের কাছে সেবা পৌঁছে দিচ্ছেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার তথ্যপ্রযুক্তিকে মানুষের দোরগড়ায় পৌঁছে দিয়েছে।প্রতিটি মানুষ যদি মামুন বিশ্বাসের মতো তথ্যপ্রযুক্তিকে সঠিকভাবে ব্যবহার করে, তাহলে আমাদের দেশ আরও এগিয়ে যাবে।

এটি একটি মহৎ কাজ যারা সমাজে অসহায়ভাবে দিন কাটাচ্ছেন মামুন বিশ্বাস তাদের পাশে গিয়ে দাঁড়াচ্ছেন। আমাদের এ ধরনের মন মানসিকতা হওয়া উচিত।

আরও পড়ুনঃ সিরাজগঞ্জের তাড়াশে কৃষকের ঘরে নতুন রসুন দাম নিয়ে চিন্তিত কৃষক

একই ধরনের খবর

মন্তব্য করুন