শ্রমিককে মারধরের প্রতিবাদে উত্তরবঙ্গ ট্র্যাংকলরী শ্রমিকদের কর্মবিরতি পালন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উত্তরবঙ্গ ট্র্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সদস্য শাহজাদপুরের গঙ্গাপ্রাসাদ গ্রামের শ্রমিক ড্রাইভার রফিকুল ইসলাম (৪০) কে মারধর করে হাত, পা ভেঙে দেয়ার প্রতিবাদে মঙ্গলবার সকালে বাঘাবাড়ী ট্রাংকলরী কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উত্তরবঙ্গ ট্রাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হক সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের কার্যকরি কমিটির সভাপতি আজিজুর রহমান গ্যাদা, সংগঠনের সাধারণ সম্পাদক মনির সরকার, সাংগঠনিক সম্পাদক আজমত মোল্লা প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, গত ৩ মার্চ সিরাজগঞ্জের কড্ডার মোড়ে যানযটের কারণে তেলবাহী গাড়ী সড়কে দাঁড়ানো অবস্থায় পিছন থেকে ঢাকা থেকে নওগাঁগামী শাহ ফতেহ আলী ড্রাইভার সাইফুল ইসলাম, হেলপার তোফাজ্জল হোসেন ও সুপারভাইজার সোহাগ হোসেনের নেতৃত্বে জোরপূর্বক তাদের গাড়ীতে তুলে নিয়ে ব্যাপক নির্যাতন ও মারপিট করে হাত- পা ভেঙে দিয়ে সিরাজগঞ্জ রোড এলাকায় ফেলে রেখে চলে যায়।

পরে তাকে মুমূর্ষু অবস্থায় ট্রাঙ্কলরি সমবায় হাসপাতালে ভর্তি করা হয়।

এসময় তারা বলেন, শ্রমিক মারধরের বিষয়টি প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ে জানানো হয়েছে।

তবে এখন পর্যন্ত কোন বিচার হয়নি।

২৪ ঘন্টার মধ্যে বিচার না পেলে বুধবার থেকে উত্তরবঙ্গের সর্বত্র জ্বালানি তেল সরবরাহ করবেনা শ্রমিকরা। তারা আরও বলেন, আমরা ইতোমধ্যেই বগুড়া জেলা প্রশাসক পুলিশ সুপার শাহজাদপুর সিরাজগঞ্জসহ বিভিন্ন স্থানে সুষ্ঠু প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দিয়েও কোন ইতিবাচক সাড়া না পেয়ে আমরা আজ থেকে বাঘাবাড়ি নৌ-বন্দর তেল ডিপো থেকে কোন তেল সরবরাহ করব না।

যতক্ষণ পর্যন্ত সমস্যার সুষ্ঠু সমাধান না হবে আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাব।

এদিকে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান, বিষয়টি অন্য থানায় আমি সেখানে তাদেরকে মামলা করতে বলেছি এবং ঘটনাটি আমার উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা জানান, আমাদের কাছে অভিযোগ এসেছে। আমরা বগুড়া প্রশাসনের নিকট বিষয়টি জানিয়েছি।

তাদের কোন সাড়া পায়নি। বিষয়টি সুষ্ঠু মিমাংসার জন্য তিনি দাবি করেন।

আরও পড়ুনঃ  জেলা ভলিবল লীগে বিজয়ী সিংড়া দলকে সিংড়া প্রেসক্লাবের অভিনন্দন

একই ধরনের খবর

মন্তব্য করুন