সিরাজগঞ্জের উল্লাপাড়াতে স্বাস্থ্যবিধি মেনে বসবে পশুর হাট

(সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সারা দেশে কোভিট ১৯ করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউন কার্যকারিতা করতে তৎপর রয়েছে প্রশাসন।

তবে স্বাস্থ্য বিধি মেনে ১৪ তারিখের পর থেকে স্বল্প পরিসরে সবকিছু খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার।তারই পরিপেক্ষিতে সিরাজগঞ্জের উল্লাপাড়ার সর্ববৃহৎ গ্যাসলাইন পশুর হাট শুক্রবার(১৬ জুলাই) খোলার সিদ্ধান্ত নিজের হাট কমিটি।

এবিষয়ে কথা হয়,গ্যাসলাইন হাট ইজারাদার জাহাঙ্গীর হোসেনের সাথে,তিনি এই প্রতিবেদককে বলেন,চলমান লকডাউনে উপজেলার প্রত্যেকটি পশুর হাট বন্ধ রয়েছে।

পশুর হাট বন্ধ থাকায় এবারে আমাদের অনেকটাই ক্ষতির সম্মুখীন পড়তে হবে। প্রতি বছরের ন্যায় এবারো প্রায় ২ কোটি ৪১ লক্ষ টাকা দিয়ে পশুর হাট ইজারা নেওয়া হয়েছে।তবে লকডাউনে পশুর হাট বন্ধ থাকায় দূরদুরান্ত থেকে পাইকার,

গরু ব্যবসায়ী ও স্থানীয় খামারীরা হাটে গরু উত্তোলন করতে পারছে না।এতে করে হাটের সাথে জড়িত সকল সংশ্লিষ্টরা আর্থিক ক্ষতির মধ্যে পড়েছে।

তবে আগামী শুক্রবার স্বাস্থ্য বিধি মেনে,মাস্ক পরিধান ও দুরত্ব বজায় রেখে হাট পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এবিষয়ে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ বলেন,

এখন পর্যন্ত হাট পরিচালনা করার জন্য সরকারি ভাবে কোনো নির্দেশ পাইনি।তবে লকডাউন শিথিল করা হলে এবং সরকারী নির্দেশ পেলে কোরবানি উপলক্ষে স্বল্প পরিসরে হাট পরিচালনা করতে দেওয়া হবে।

আরও পরুনঃ শার্শার নিজামপুরে প্রধানমন্ত্রী ১৩৯৫ টি পরিবারকে দিলো ঈদ উপহার

একই ধরনের খবর

মন্তব্য করুন