সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এলজিইডি এর আওতায় প্রত্যান্ত প্রতাপ হাটে একটি গ্রোথ সেন্টার নির্মাণ

উল্লাপাড়া(সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এলজিইডি এর আওতায় প্রত্যান্ত প্রতাপ হাটে একটি গ্রোথ সেণ্টার নির্মাণ কাজ এগিয়ে চলছে ।

গোটা উপজেলার মধ্যে এই প্রথম একটি গ্রোথ সেণ্টার নির্মাণ হচ্ছে বলে জানা যায় । উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের প্রতাপ হাটটি বহু বছরের পুরানো একটি হাট

সপ্তাহের দুই দিন সোমবার ও শুক্রবার হাটবার ছাড়াও এখানে প্রতিদিন নিয়মিত বাজার বসে। আশে আশেপাশের দশ থেকে বারোটি গ্রামের জনগণ প্রতাপ হাট ও বাজারে বিভিন্ন মালামাল কেনাবেচা করে থাকেন।

উপজেলা প্রকৌশল বিভাগ ( এলজিইডি ) সুএে, প্রতাপ হাটটিতে চারতলা ভবনের ভিত্তিতে একটি আধুনিক মানের গ্রোথ সেণ্টার নির্মাণ করা হচ্ছে । এটি এখন দোতলা করে নির্মাণ করা হবে। এর পেছনে বরাদ্দ ব্যায়ের পরিমাণ প্রায় এক কোটি ছিয়াশি লাখ টাকা।

উল্লাপাড়া এলজিইডি এর আওতায় এর নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে । বিশাল আয়তনের এর প্রথম তলায় কিচেন মার্কেট বলতে মাছ , মাংস ও কাঁচা তরিতরকারীর দোকান বসবে।

আর দ্বিতীয় তলায় মনোহারী দোকানপাঠসহ অন্যান্য মালামালের দোকান থাকবে। বাঙ্গালা ইউপি চেয়ারম্যান মোঃ সোহেল রানা সোহেল জানান, উল্লাপাড়ার জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম এর দিকনিদের্শনা ও সহযােগীতায় এলাকার পুরানো প্রতাপ হাট ও

বাজারে গ্রোথ সেণ্টারটি নির্মাণ ও চালু হলে সাধারণ ক্রেতা – বিক্রেতাদের সুবিধা হবে। বাঙ্গালা ইউনিয়নের উন্নয়নে আরো একধাপ এগিয়ে যাবে।
উপজেলা প্রকৌশলী মোঃ মাঈন উদ্দিন বলেন ,

এর আগে তার বিভাগ থেকে একাধিক হাটে বিভিন্ন মালামাল কেনাবেচায় ক্রেতা বিক্রেতাদের সুবিধায় রোলার শেড নির্মাণ করা হয়েছে। প্রতাপ হাটের নির্মাণধীন গ্রোথ সেণ্টারটি এখন দোতলা এবং পরবর্তীতে অর্থ বরাদ্দ পেলে তলা সম্প্রসারণ করা হবে।

আরও পরুনঃ  পাবনার ঈশ্বরদী থেকে মার্ডার মামলার ১ জন আসামী আটক

একই ধরনের খবর

মন্তব্য করুন